Soumitra Khan: 'দুধ-জলে বন্ধুত্ব' বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের নতুন ইঙ্গিতে জল্পনা
সৌমিত্র খাঁ

কলকাতা, ১০ জুলাই: বেসুরো বিজেপি সাংসদ (BJP MP) সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) ফেসবুক মন্তব্য নিয়ে এবার নতুন জল্পনা। হঠাৎ দুধ-জলের গল্প তুলে ফেসবুকে পোস্ট করেন তিনি। জল দুধের বন্ধুত্বের কথা বলে কিসের ইঙ্গিত দিলেন তিনি? বাড়ছে জল্পনা। তাঁর সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে আবারও জল্পনা শুরু।

বিষ্ণুপুরের সাংসদ লেখেন,"জল দুধের সাথে বন্ধুত্ব করল এবং নিজের স্বরূপ ত্যাগ করে দুধের সঙ্গে মিশে গেল। এই দেখে দুধ জলকে বলল, তুমি যেভাবে শুধু বন্ধুত্বের কারণে নিজের স্বরূপ ত্যাগ করে আমার সাথে মিশে গেলে, আমিও আমাদের বন্ধুত্ব পালন করব, আজ থেকে তুমিও আমার দামেই বিক্রি হবে। তাই দুধকে যখন ফোটানো হয়, তখন জল বলে, এবার আমার বন্ধুত্ব পালন করার পালা, তাই তোমার থেকে আগে আমি মৃত্যু বরণ করব! তাই জল আগেই শেষ হয়ে যায়! যখন দুধ তার বন্ধু জলকে এভাবে মৃত্যু বরণ করতে দেখে, তখন দুধ উথলে উঠে আগুনকে নেভানোর চেষ্টা করে, কিন্তু যখন কিছু জলের ফোঁটা ছিটিয়ে তার বন্ধুকে উথলানো দুধের সাথে মিলিয়ে দেওয়া হয়, তখন দুধ আবার শান্ত হয়ে যায়! কিন্তু ......এক ফোঁটা অম্ল সেই জল এবং দুধের নিবিড় বন্ধুত্বকে আলাদা করে দিতে পারে! " আরও পড়ুন, BJP যুব মোর্চার সভাপতি পদে ইস্তফা সাংসদ সৌমিত্র খাঁ-র, নেপথ্যে কী কারণ!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সরব হন সৌমিত্র। ক্ষোভ প্রকাশ করে বিজেপির যুব মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফা দেন তিনি। যদিও, বিজেপি যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে মত বদল করে তা প্রত্যাহার করে নেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় তাঁদের বিরুদ্ধে ক্ষোভ দেগে দেন। রাজ্যের এক নিউজ চ্যানেলে সৌমিত্র খাঁ স্বীকার করে নেন, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর মতানৈক্যের কথা। এমনকী শুভেন্দুকে কটাক্ষ করতেও ছাড়েননি সৌমিত্র। কটাক্ষ করে বিষ্ণুপুরের সাংসদ বলেন, গোটা বিজেপিটা তো এখন পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর চালাচ্ছে। অথচ এক সময় দুজনেই তৃণমূলে ছিলেন। শুভেন্দু অধিকারী যেভাবে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে গুরুত্ব পাচ্ছেন, সেই তুলনায় আগের মত গুরুত্ব পাচ্ছেন না সৌমিত্র।