Jagdeep Dhankhar: বারবার বলার পরেও হচ্ছে না আলোচনা, 'পারস্পরিক অশ্রদ্ধা থাকলেও সাংবিধানিক দায়িত্ব আগে', মুখ্যমন্ত্রীকে বার্তা রাজ্যপালের
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: Twitter)

কলকাতা, ১৩ ডিসেম্বর: রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar) ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) মন কষাকষিতে উত্তপ্ত রাজ্য রাজনীতি। গতসপ্তাহেই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে চেয়েছিলেন রাজ্যপাল (Governor)। স্থান, কাল, পাত্র ঠিক করে জানাতে বলেছিলেন রাজ্যপাল। রাজ্যপালের দাবি অনুযায়ী এখনও পর্যন্ত আলোচনার জন্য সময় দেননি মুখ্যমন্ত্রী। এতে ক্ষুব্ধ হয়েছেন তিনি। বৃহস্পতিবার এ প্রসঙ্গে তিনি বলেন, 'পারস্পরিক অশ্রদ্ধা থাকলেও সাংবিধানিক দায়িত্ব আগে'।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বিবাদ মেটাতে আলোচনাই একমাত্র পথ বলে জানান তিনি। সমস্ত বাদবিবাদ ভুলে গিয়ে আলোচনার মাধ্যমে সাম্প্রতিক দূরত্ব মেটাতে উদ্যোগী হয়েছিলেন তিনি। গত সপ্তাহে রাজ্যপাল বিধানসভায় গেছিলেন সেখানে গেট বন্ধ থাকায় সামনের দরজা দিয়ে তিনি প্রবেশ করতে পারেননি। তখন সাংবাদিকদের সামনে তিনি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ। আরও পড়ুন, কলকাতায় বৃদ্ধাকে ধর থেকে মাথা ছিন্ন করে খুন, টাকা পয়সা ছুঁয়েই দেখল না আততায়ীরা

এরপর রাজ্যপাল মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন। রাজ্যপাল বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। উনি জানিয়েছেন, বিধানসভা ও দিঘা সফরের পর কথা বলবেন। ফোনে আলোচনার কথা জানালেও কবে তাঁরা আলোচনায় বসবেন এই বিষয়ে কিছুই জানাননি মুখ্যমন্ত্রী। যার ফলে এখনও ক্ষুব্ধ তিনি।

কিছুদিন আগেও রাজপাল টুইট (Tweet) করে জানিয়েছিলেন, "মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) সঙ্গে আলোচনার সব চেষ্টা জলে গেছে। কারণ, আমার অনুরোধের বিষয়ে মুখ্যমন্ত্রীর দফতর থেকে কোনও জবাব আসেনি।"একজন রাজ্যপালের সঙ্গে একজন মুখ্যমন্ত্রীর (Chief Minister) নিয়মিত যোগাযোগ রাখার কথা উল্লেখ করে ধনখর টুইটে লিখেছিলেন যে তিনি এখনও মুখ্যমন্ত্রীর থেকে ইতিবাচক সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী।