Coal Scam: কয়লা কাণ্ডে সশরীরে আদালতে হাজিরা দিতে হবে না রুজিরা ব্যানার্জিকে
Rujira Banerjee with Abhishek Banerjee (Photo: Twitter)

নতুন দিল্লি, ১১ অক্টোবর: কয়লা পাচার দুর্নীতি কাণ্ডে বড় স্বস্তি পেলেন অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee) -র স্ত্রী রুজিরা ব্যানার্জি (Rujira Banerjee)। দিল্লি হাইকোর্টের (Delhi High court) রায়ে বলা হয়, কয়লা মামলায় পাতিয়ালা হাউস কোর্টে সশরীরে হাজিরা দিতে হবে না। কয়লা দুর্নীর্তি মামলায় রুজিরাকে আগামী মঙ্গবলবার সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউসকোর্ট। গত ৬ অক্টোবর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন রুজিরা। এরপর আজ দিল্লি হাইকোর্ট রায়ে জানিয়েছে, ইডির সমন অনুযায়ী সশরীরে অভিষেক-জায়াকে পাতিয়ালা হাউস কোর্টে হাজিরা দিতে হবে না। তবে তিনি আইনজীবীর মাধ্যমে মামলার শুনানিতে হাজিরা দিতে পারবেন।

এর আগে গত মাসে ইডি-র দিল্লিতে তলব নিয়ে রুজিরা জানিয়েছিলেন, করোনা মহামারীর মাঝে তার দুই ছোট সন্তানকে নিয়ে দিল্লিতে এখন যাওয়া সুরক্ষিত নয়। তাই ইডি কর্তাদের তিনি অনুরোধ জানান, এই কাণ্ডে তাঁকে যা জিজ্ঞাসা করার তা যেন তাঁর ঘরে এসে করা হয়।"আরও পড়ুন: ''আকাশবীণার তারে তারে জাগে তোমার আগমনী”, পুজোর শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

কয়লা পাচারকাণ্ডে ১ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করেছিবল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১ সেপ্টেম্বর দিল্লি যাননি অভিষেক ও রুজিরা। ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেন। তাঁকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি। তবে রুজিরা হাজিরা দেননি। তিনি জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে রেখে তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। তাঁর নিজের বাড়িতে ইডির অফিসারদের জিজ্ঞাসাবাদের জন্য আসার আবেদন জানিয়েছিলেন তিনি।