Mamata Banerjee: বৃহস্পতিবার ভবানীপুরের বিধায়ক হিসেবে শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee (Picture Credits: ANI)

কলকাতা, ৩ অক্টোবর: আগামী ৭ অক্টোবর বৃহস্পতিবার ভবানীপুরের বিধায়ক হিসেবে শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য প্রশাসন সূত্রে এই খবর জানা গিয়েছে। আজ ভবানীপুর উপ নির্বাচনের ফল ঘোষণা হয়। প্রথম থেকেই তিনি এগিয়ে ছিলেন। শেষে দেখা যায় রেকর্ড মার্জিন ৫৮ হাজার ৮৩৫ ভোটে জয়ী হয়েছেন তিনি। সেই সঙ্গে জয়ের হ্যাটট্রিকও করলেন তিনি। এই কেন্দ্রের সব ওয়ার্ডেই তৃণমূল জিতেছে বলে দাবি করেছেন মমতা।

উপ নির্বাচনে মমতার প্রাপ্ত ভোট ৮৫ হাজার ২৬৩। ভোটের হার ৭১.৯১ শতাংশ। সেখানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি-র প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৬ হাজার ৪২৮ ভোট। তাঁর প্রাপ্ত ভোটের হার ২২.২৯ শতাংশ। ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় বিজেপির রুদ্রনীল ঘোষকে এই কেন্দ্র থেকে হারিয়েছিলেন ২৮, ৭১৯ ভোটে। ২০১১ সালে ভবানীপুর কেন্দ্রে সুব্রত বক্সি ৪৯ হাজার ৯৩৬ ভোটে। ওই বছরই মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুরে উপ নির্বাচনে জয়ের ব্যবধান বাড়ান। তিনি জেতেন ৫৪ হাজার ২১৩ ভোটে। আরও পড়ুন: Mamata Banerjee: ভবানীপুরে জিতেই ৪ কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা মমতার, খড়দহে প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়

ভবানীপুরে জয়ের পর মমতা বলেন, "নন্দীগ্রামে চক্রান্তের জবাব দিল ভবানীপুর। আমায় চক্রান্ত করে নন্দীগ্রামে হারানো হয়েছিল। সেই চক্রান্তের জবাব দিল ভবানীপুর। যদিও, নন্দীগ্রামের ঘটনা এখন বিচারাধীন, তাই তা নিয়ে বেশি কথা বলতে চাইছি না। তবে আসলে বাংলা কি চায়, ভবানীপুর তা স্পষ্ট করে দিয়েছে।"