Majherhat Bridge Inauguration: আজ মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
নবনির্মিত মাঝেরহাট ব্রিজ (Picture Credits: Twitter)

কলকাতা, ৩ ডিসেম্বর: আজ উদ্বোধন হবে মাঝেরহাট ব্রিজের (Majherhat Bridge)। প্রায় ২ বছর ৩ মাস পর আজ উদ্বোধন হচ্ছে মাঝেরহাট ব্রিজের। বিকেল ৫টায় নতুন ব্রিজের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ব্রিজের নতুন নাম 'জয় হিন্দ'। ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজের একাংশ। ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছিল। এরপর ব্রিজ সম্পূর্ণ ভেঙে ফেলে নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার।

৬৫০ মিটার লম্বা ব্রিজ তৈরি করার জন্য খরচ হয়েছে প্রায় ২০০ কোটি টাকা। আগে মাঝেরহাট ব্রিজের বহন ক্ষমতা ছিল ১৫০ টন। নতুন ব্রিজের ভার বহন ক্ষমতা বেড়ে হয়েছে ৩৫০ টন। মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে যাতায়াতে সমস্যায় পড়েছিলেন বেহালা সহ দক্ষিণ ২৪ পরগনার মানুষ। বেশ সমস্যার মধ্যে যাতায়াত করতে হচ্ছিল নিত্যযাত্রীদের । ব্রিজের উদ্বোধনে এখন সেই সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন সাধারণ মানুষ। আরও পড়ুন: Firhad Hakim Takes Covaxin: কলকাতায় প্রথম কোভ্যাক্সিন নিলেন ফিরহাদ হাকিম

অন্যদিকে, জানা যাচ্ছে টালা ব্রিজ ভাঙার কাজ প্রায় সম্পূর্ণ। এরপর চূড়ান্ত নকশা তৈরি করে পাঠানো হবে রেলের কাছে। মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পরেই টালা ব্রিজ পরীক্ষা করা হয়। ফাটল ধরা পড়ায় ব্রিজ ভেঙে ফেলে নতুন করে তৈরির সিদ্ধান্ত নেয় প্রশাসন। নতুন ব্রিজ তৈরির খরচ ধার্য করা হয়েছে ২৬৮ কোটি টাকা।