Mamata Banerjee Donates Rs.10 lakh: 'মাইনে নিই না, নিজের শিল্প থেকে উপার্জনের টাকা দান করলাম', কেন্দ্র ও রাজ্য তহবিলে ১০ লাখ টাকা অর্থসাহায্য করে টুইট মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo Credits PTI)

কলকাতা, ৩১ মার্চ: করোনা মোকাবিলায় অর্থ সাহায্য করবেন খোদ মুখ্যমন্ত্রী  মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। জাতীয় এবং রাজ্যের তহবিলে ৫ লাখ টাকা করে দেবেন বলে ঘোষণা করে একটি টুইট করেন। টুইটে তিনি লেখেন-"আমার সীমিত পুঁজির মধ্যে, আমি ৫ লক্ষ টাকা তহবিলে দান করছি। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলের জন্য পাঁচ লক্ষ টাকা এবং আরও ৫ লাখ টাকা রাজ্যের ত্রাণ তহবিলে দান করব। COVID-19-এর লড়াইয়ে আমাদের দেশের প্রচেষ্টাকে সমর্থন করার প্রয়াসেই এই উদ্যোগ।" তিনি আরও বলেন,"আমি বিধায়ক বা মুখ্যমন্ত্রী হিসাবে কোনও বেতন নিই না এবং আমি সংসদের সদস্য পেনশনের বিষয়েও ৭ বার সংসদে এসেছি। আমার আয়ের প্রাথমিক উত্স হ'ল আমার সৃজনশীল কাজগুলি, আমার সংগীত ও আমার লেখা বইগুলি থেকে আমি যা আয় করি তাই।"

মারণ রোগ করোনার ত্রাসে ভীত রাজ্যবাসী। করোনায় আক্রান্ত উত্তর ২৪ পরগণা বেলঘরিয়ার (Belgharia) এক বাসিন্দা। বয়স ৫৭ বছর। তাঁর অবস্থা সঙ্কটজনক। শ্বাসকষ্ট, ডায়বেটিস, কিডনির সমস্যায় তিনি ভুগছিলেন। পেশায় তিনি ব্যবসায়ী। তবে তাঁর কোনও বিদেশির সংস্পর্শ বা বিদেশ যাওয়ার যোগ নেই বলেই জানা গেছে। জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ২৩ মার্চ তাঁকে বেলঘরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বছর ৫৭-র ওই প্রৌঢ়কে। ২৬ তারিখ থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। ৩০ মার্চ তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় নাইসেডে। এরপর আজ রিপোর্ট এলে তাতে সংক্রমণের উপস্থিতির কথা জানা গিয়েছে।এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭।

 আরও পরও, করোনা ভাইরাসে আক্রান্ত বেলঘরিয়ার ব্যবসায়ী, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি জেনিথ হাসপাতালে

বেড়েই চলেছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, সোমবার নতুন করে বহু মানুষ আক্রান্ত হয়েছেন। যা এক দিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড। ফলে এ দিন দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫১। মৃতের সংখ্যা বে়ড়ে দাঁড়িয়েছে ৪৩। সুস্থ হয়েছে বহু।