Mamata Banerjee at Murshidabad: 'এখন মরে গেলেও ভ্যাকসিন পাবে না মানুষ', কেন্দ্রকে তোপ মমতার
মমতা বন্দোপাধ্যায়/ প্রতীকী ছবি (Photo Credits: Twitter)

সাগরদিঘী, ২০ এপ্রিল: আজ মুর্শিদাবাদ (Murshidabad) জেলার ভগবানপুর, সাগরদিঘী ও নবগ্রামে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকে বিজেপিকে আক্রমণ করেন তিনি। পাশাপাশি ইস্তেহার অনুযায়ী একাধিক প্রকল্প দেওয়ার প্রতিশ্রুতি দেন। গঙ্গার ভাঙনের সমস্যা থেকে কোভিড টিকা নিয়ে দেশজুড়ে হাহাকার, সমস্তকিছু নিয়েই কেন্দ্রকে কটাক্ষ করেন তিনি।

তিনি জানান,"দিল্লি, মুম্বই, রাজস্থান, বাংলা ওষুধ পাচ্ছে না, টিকা পাচ্ছে না। এদিকে তুমি বিদেশে ভ্যাকসিন পাঠিয়ে দিচ্ছ। প্রধানমন্ত্রী দিক, কিন্তু ঘরের জন্য আগে পর্যাপ্ত টিকা রাখুক। ঘর জ্বালানো পর ভোলানো প্রধানমন্ত্রী এতদিন পর শেষমুহূর্তে এসে খোলাবাজার থেকে রাজ্যগুলিকে টিকা কেনার অনুমতি দিয়েছে। কিন্তু খোলাবাজারে ওষুধ কোথায়? সব ওষুধ তো বাইরে চলে গেছে।" আরও পড়ুন, টমেটোর বিনিময়ে কোভিড ভ্যাকসিন, টিকাকরণের অভিনব পন্থা ছত্তীসগড়ে

পাশাপাশি আজ বিজেপির সাম্প্রদায়িক রাজনীতি নিয়ে কটাক্ষ করেন তিনি। এদিন শীতলকুচির ঘটনাও তিনি তুলে ধরেন। "এতদিন পর্যন্ত করোনার ইঞ্জেকশন দিল না। আমরা আগে থেকে কিনতে পারছিলাম না। আমাদের দেশে ওষুধ নেই। সব ওষুধ বাইরে পাঠিয়ে দিয়েছে। শহর, গ্রামের মানুষ মরে গেলেও ভ্যাকসিন পাবে না। আমি আজ আবার ওষুধ চেয়ে চিঠি পাঠাবো," বলে মন্তব্য করেন তিনি।