COVID 19 In Chhattisgarh: টমেটোর বিনিময়ে কোভিড ভ্যাকসিন, টিকাকরণের অভিনব পন্থা ছত্তীসগড়ে
টিকাকরণের জন্য অন্যরকম রাস্তা

ছত্তীসগড়, ২০ এপ্রিল : করোনার (Corona) দ্বিতীয় ঢেউে কার্যত বেসামাল গোটা দেশ।করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে মহারাষ্ট্র (Maharashtra) থেকে দিল্লি (Delhi) কিংবা উত্তরপ্রদেশ (UP), ছত্তীসগড়, একের পর এক রাজ্য হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে প্রত্যেককে ভ্যাকসিন নিতে হবে। সাধারণ মানুষের কাছে এমনই আবেদন জানানো হচ্ছে ছত্তীসগড়ের (Chhattisgarh) বিজাপুর পুরসভার তরফে।

বিজাপুর এলাকার সাধারণ মানুষ যাতে ভ্যাকসিন নিয়ে করোনার হাত থেকে নিজেদের রক্ষা করতে পারেন, তার জন্যই ভ্যাকসিনের ব্যবস্থা করা হচ্ছে। করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে ভ্যাকসিন বাধ্যতামূলক করা হলেও, অনেকে তা এড়িয়ে যাচ্ছেন। তার জেরেই বিজাপুর পুরসভার তরফে এক অভিনব ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন : Anushka Sharma holds baby Vamika : মেয়েকে বুকে চেপে ধরলেন, ভামিকার মুখ দেখালেন 'বিরষ্কা'

সাধারণ মানুষকে বিনামূল্যে টমেটো (Tomatoes) বিলি করা হচ্ছে। যেখানে টমেটো দিয়ে তাঁদের ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানানো হচ্ছে। পুরুষোত্তম সাল্লুর নামে বিজাপুর পুরসভার এক কর্মী জানান, সাধারণ মানুষ যাতে ভ্যাকসিন নিয়ে করোনা থেকে রেহাই পান, তার জন্যই ওই ব্যবস্থা করা হচ্ছে। স্থানীয় সব্জি বিক্রেতারা যাতে পুরসভার কাছেই টমেটো বিক্রি করেন, জানানো হয়েছে সেই আবেদনও। বিনামূল্যে টমেটো বিলি করেই সাধারণ মানুষকে টিকাকরণের (Vaccine) জন্য রাজি করানো হচ্ছে ছত্তীসগড়ের ওই পুরসভার তরফে।