বিজেপির CESC অভিযান ঘিরে চাঁদনী চকে ধুন্ধুমার, চলল লাঠি, জল কামান
চাঁদনী চকে ধুন্ধুমার (Photo Credits: ANI)

কলকাতা, ১১ সেপ্টেম্বর: Clash with Police-BJP:  রণক্ষেত্র চাঁদনী চক। সিইএসসি (CESC) অভিযানকে ঘিরে ধুন্ধুমার। আজ সকালে বিজেপির যুব মোর্চা বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে রাস্তায় নেমেছিল। মিটার রিডিংয়ে কারচুপি হচ্ছে বলে দাবি করে বিজেপির যুব মোর্চারা। এই দাবিতে আজ সেন্ট্রাল এভিনিউ  (Central Avenue) ধরে ধর্মতলায় (Dharmatala) সিএসসি ভবনের দিকে মিছিল নিয়ে এগোতে শুরু করে। মিছিলের নেতৃত্বে ছিলেন হুগলির (Hooghly) সাংসদ লকেট চ্যাটার্জী (Locket Chatterjee), রাজ্য বিজেপির দুই সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, মিছিলটি চাঁদনী চকের কাছে পৌঁছলে পুলিশ ব্যারিকেড করে মিছিল আটকানোর চেষ্টা করে। সেই নিয়ে শহর কলকাতার রাস্তায় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধুন্ধুমার বেধে গেল। আন্দোলনকারীদের সরাতে পুলিশ জলকামানের ব্যবহার করল। কাঁদানে গ্যাসের সেলও ফাটানো হয়। তাতেই পরিস্থিতি গরম হয়ে যায়। আন্দোলনকারী ও পুলিশের মধ্যে ধস্তাধস্তি বেধে যায়। আন্দোলনকারীরা ব্যারিকেড ভেঙে ঢুকে যান, ঘটনায় কয়েকজন পুলিশকর্মী আহত হন। আরও পড়ুন, চেন্নাইয়ে এসটিএফ-এর জালে বর্ধমানের জেএমবি নেতা আসাদুল্লা শেখ, কলকাতায় নিয়ে আসা হচ্ছে

 

কয়েকজন আন্দোলনকারীকে গ্রেফতারও করে পুলিশ। গ্রেফতার করা হয় সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়কেও। তাঁদের ওপর লাঠিচার্জও করা হয় বলে অভিযোগ করেন এই দুই বিজেপি কর্মী। পুলিশের লাঠির আঘাতে আহত হয়েছেন কয়েকজন। অকারণেই তাদের ওপর লাঠিচার্জ করা হয়েছে বলে অভিযোগ। তবে পুলিশ লাঠিচার্জের কথা অস্বীকার করেছে। তাদের দাবি, ১০ জনের প্রতিনিধি দল সিইএসসি-র দফতরে গিয়ে কথা বলবেন বলে বিজেপির তরফে জানানো হয়েছিল। কিন্তু দলে দলে লোক এসে মিছিলে যোগ দিতে শুরু করে।