West Bengal Weather Update: বড়দিনে মেঘলা আকাশ, সপ্তাহ শেষে শীত ফিরবে কলকাতায়
শীত (প্রতীকী ছবি: File Photo)

কলকাতা, ২৫ ডিসেম্বর: বড়দিনের (Christmas) আনন্দে মেতে উঠেছে কলকাতা (Kolkata)। ছুটির মেজাজে ঘুরতে বেরিয়ে পড়েছে বাঙালি। ক্রিসমাসের ছুটিতে কেউ মানালি কেউ বা দার্জিলিংয়ের ম্যালে বসে বড়দিন উপভোগ করছেন। এতকিছুর মধ্যেও আনন্দের রেশ থেকে বঞ্চিত নয় বাঙালি কেননা ঠান্ডা বেশ জমিয়েই পড়েছে এবার। যদিও বড়দিনের মরশুমে কলকাতার তাপমাত্রা বেড়েছে তবে তাতে দুঃখ পাওয়ার কথা নেই শনিবার ফের ফিরছে কনকনানি ঠান্ডা। আলি হাওয়া অফিসের রিপোর্ট বলছে আজ অর্থাৎ বুধবার ১১ থেকে ১২ ডিগ্রি থাকবে রাজ্যের তাপমাত্রা। কিন্তু কলকাতায় তা ১৪ থেকে ১৫ ডিগ্রি থাকতে পারে। যাই থাকুক না কেন স্বাভাবিকের থেকে বেশ কয়েক ডিগ্রি সেলসিয়াস কমই থাকবে তাপমাত্রা।

শোনা যাচ্ছে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। সৌজন্যে পশ্চিমি ঝঞ্ঝা। তার বিপরীত মুখী ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। এর জেরে ঝাড়খণ্ড ও লাগোয়া পশ্চিমবঙ্গের জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ ও আগামীকাল। এদিকে ঘূর্ণাবর্তের কারণে ঝলমলে রোদ্দুরের আশা ছেড়েই দিতে পারেন। বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত আকাশের মুখ ভার থাকলেও শনিবার থেকে ফের নামবে তাপমাত্রার পারদ। ফেরবে শীত কনকনে ঠান্ডায় জমিয়ে বছর শেষের দিনগুলি কাটাতে পারবেন বঙ্গবাসী। এককথায় আগামী উইকএন্ডে চিড়িয়াখানা, গড়ে মাঠ, জাদুঘর, ভিক্টোরিয়া সবতেই তিল ধারনের জায়গা থাকবে না। আরও পড়ুন-West Bengal Weather Update: বড়দিনের কলকাতায় হতে পারে বৃষ্টি, শুক্রবার থেকেই ফের নামবে পারদ

চাইলে ছোট্টো ছুটিতে ঘুরে আসতে পারেন কাছে পিঠের দর্শনীয় স্থানও। শীতের পোশাক, রংবেরঙের সবজি, রোদ্দুরে পিঠ দিয়ে কমলালেবু খাওয়া। আর সঙ্গে ভূরিভোজ, কথা দিচ্ছি বর্ষবরণের আগের কয়েকটি দিন উত্তুরে হাওয়ায় ভর করে স্রেফ উড়ে চলে যাবে।