Xi Jinping Becomes Asur In Baharampur Durga Puja: অসুর-রূপে চিনা প্রেসিডেন্ট জিনপিং, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি
Photo Source: Twitter

করোনায় বিধ্বস্ত বিশ্ব। সংক্রমণের আশঙ্কায় দুর্গাপুজোর (Durga Puja 2020) আনন্দতেও এবার ঘাটতি পড়েছে। কোথা থেকে এল এই মারণ ভাইরাস। আমেরিকা থেকে শুরু করে একাধিক দেশের দাবি এই মারণভাইরাসের জন্য দায়ী চিন (China)। এছাড়া লাদাখেও ক্রমাগত লড়াই অব্যহত রয়েছে লালফৌজের। সবমিলিয়ে চিনের বিরুদ্ধে মনের ভিতরে তৈরি হওয়া ক্ষোভই এবার ফুটে উঠল বহরমপুরের (Baharampur) স্বর্গধামের পুজোয়। শি জিনপিং-কে অসুর বানিয়ে বিনাশ করলেন দেবী দুর্গা।

ষষ্ঠীর সকাল থেকেই এই ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়া। শশী থারুর-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব ছবিটি শেয়ার করেছেন নিজেদের সোশ্যাল মিডিয়ায়। ছবিটিতে দেখা যাচ্ছে মা দুর্গার প্রতিমায় অসুরের জায়গায় স্থান পেয়েছে চিনা প্রেসিডেন্ট শি জিনপিং। অত্যন্ত নিখুঁত ভাবে জিনপিংয়ের আদলে অসুর তৈরি করেছেন মৃৎশিল্পী অসীম পাল। তাঁর তৈরি এই অসুর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, যথেষ্ট প্রশংসা কুড়িয়েছেন তিনিও।

জেলা থেকে শহর। কোন থিম সেরার সেরা, তা নিয়ে লড়াই প্রতি বছরই চলে। তবে অন্যান্য পুজো মণ্ডপের থেকে স্বর্গধামের এই পুজো ছাপিয়ে গেছে অনেকটাই। মা দুর্গার বাহন সিংহ অসুররূপী জিনপিংয়ের মাথা ছিঁড়ে খাচ্ছে। আর মাটিতে পড়ে রয়েছেন জিনপিং।