Mamata Banerjee on Coronavirus: করোনাভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে হলে 'হ্যান্ড শেক' নয়, বার্তা মমতা ব্যানার্জির
মমতা বন্দ্যোপাধ্যায়(Photo Credit: PTI)

কলকাতা, ১৩ মার্চ: হ্যান্ড শেক করলেই বিপদ। এমনই এক জোরালো বার্তা উঠেছে আজ সকাল থেকে। কখনও মার্কিন প্রেসিডেন্ট নিজ সংস্কৃতি হাত জোড় করছেন, তো কখনও প্রিয়াঙ্কা চোপড়া নমস্কার করার প্রস্তাব দিচ্ছেন। এবার মুখ্যমন্ত্রী (CM) মমতা ব্যানার্জিও (Mamata Banerjee) একই বার্তা দিলেন। মানুষ থেকে মানুষে বাহিত রোগ এটি তাই মানুষের থেকে দুরুত্ব বজায় রাখা উচিত বলে মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (US President Donald Trump) ও আইরিশ প্রাধানমন্ত্রী লিও ভারাদকর। ভারতীয় ঐতিহ্যের রাখলেন ভরসা। বৃহস্পতিবার হোয়াইটহাউসে এক সাক্ষাৎকারে পরস্পরকে নমস্কার জানালেন দুই দেশের রাষ্ট্রপ্রধান। এরপর দুজনেই ব্যাখ্যা হিসেবে বলেন, করোনাভাইরাসের যা বারবাড়ন্ত তাতে বর্তমানে এর প্রয়োজন রয়েছে। ওভাল অফিসের সাংবাদিক সম্মেলনে যখন তাঁদের কাছে জানতে চাওয়া হল পরস্পরকে তাঁরা কীভাবে অভিবাদন জানিয়েছেন, তখন হাতজোড় করে নমস্কারের ভঙ্গীতে দেখা যায় ডোনাল্ড ট্রাম্প ও লিও ভারদাকরকে। এরপর ভারদাকরকে পাশে বসিয়ে ট্রাম্প বলেন, “আজ আমরা হ্যান্ডশেক করিনি। আমরা দুজন দুজনের দিকে তাকিয়ে কী করতে চলেছি তা বললাম। বিষয়টি নিঃসন্দেহে অদ্ভুত।” আরও পড়ুন, করোনা আতঙ্কে কী করলেন প্রিয়াঙ্কা চোপড়া? দেখুন ভিডিও

সম্প্রতি (Priyanka Chopra) প্রিয়াঙ্কা চোপড়া জানিয়েছেন, হাতে হাত মিলিয়ে শুভেচ্ছা বিনিময় নয়, (Coronavirus) করোনা থেকে বাঁচতে একে অপরকে নমস্কার জানান। নিজের (Instagram) ইনস্টাগ্রাম হ্যান্ডেলে তাঁর বার্তাও দেন প্রিয়াঙ্কা। তবে শুধু পিগি নন, করোনা থেকে বাঁচতে ভারতীয় ঐতিহ্য মেনে নমস্কার করে অভিবাদন জানানোর কথা বলেছেন সলমন খান এবং অনুপম খের-ও।