Alapan Banerjee: মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়কে দিল্লিতে এসে কাজে যোগদানের নির্দেশ কেন্দ্রের
আলাপন ব্যানার্জি Photo Source: ANI/Twitter

নতুন দিল্লি, ২৯ মে: রাজ্যের মুখ্যসচিব (Chief Secretary) আলাপন বন্দোপাধ্যায়কে (Alapan Banerjee) চিঠি পাঠিয়েছে কেন্দ্র। সেই চিঠিতে দিল্লিতে কাজে যোগদানের নির্দেশ দেওয়া হয়। আগামী ১ জুন থেকেই তিনি যেন যোগদান করেন তা চিঠিতে জানানো হয়। শুক্রবার মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠানো হয়েছে।

আগামী ৩১ মে মুখ্যসচিব হিসেবে তাঁর কর্মজীবন শেষ হচ্ছে। ১ জুনের মধ্যে তাঁকে দিল্লিতে সকাল ১০ দিল্লির নর্থ ব্লকে রিপোর্ট করতে হবে বলে জানানো হয়েছে। রাজ্য সরকারের অনুরোধে ৩ মাসের সময়সীমা বাড়ানো হয়। ১ জুন থেকে এই সময়সীমা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই মুখ্যসচিবকে দিল্লিতে বদলি করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।

আরও পড়ুন, করোনার মধ্যে য়াসের ক্ষতিপূরণ চেয়ে কেন্দ্রের বোঝা বাড়াতে চান না, বললেন নবীন পট্টনায়েক

তাঁর ৩ মাসের সময়সীমা বাড়ানোর অনুমতি দিয়েছিল কেন্দ্র। দিল্লির অ্যাপয়েনমেন্ট কমিটি অফ ক্যাবিনেট এই অনুমোদন দেয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, আজই চিঠি দিয়ে জানানো হয়েছে, তিন মাস মঞ্জুর করা হয়েছে। কিন্তু দিল্লিতে এসে কাজ করতে হবে তাঁকে। নর্থব্লকের মিনিস্ট্রি অফ পার্সোনাল অ্যান্ড ট্রেনিংয়ে ৩১ মে সকাল ১০টায় যোগদান করতে হবে বলে জানান।

প্রসঙ্গত, যেকোনও আইএএস অফিসারের চাকরির মেয়াদ ৬০ বছর বয়স পর্যন্ত থাকে। এই মে মাসেই আলাপন বন্দ্যোপাধ্যায়ের ৬০ বছর বয়স হয়েছে। তার আগেই কেন্দ্রের কাছে আলাপন বন্দ্যোপাধ্যায়ের তিন মাস তাঁর কর্মজীবন বাড়াতে চেয়ে চিঠি দিয়েছিল রাজ্য সরকার। তা মঞ্জুর হলেও কেন্দ্র অন্য শর্ত রাখে।