Cyclone Yaas: করোনার মধ্যে য়াসের ক্ষতিপূরণ চেয়ে কেন্দ্রের বোঝা বাড়াতে চান না, বললেন নবীন পট্টনায়েক
ওড়িশায় হাজির হন মোদী,ছবি ট্য়ুইটার

ভুবনেশ্বর, ২৮ মে: গোটা দেশ লড়ছে মহামারীর (Pandemic) সঙ্গে। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কোনও রকম ত্রাণ বা আর্থিক সাহায্য চান না। ওড়িশা নিজের ক্ষমতায় ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকার পুনর্গঠনের কাজ করবে। এই দুর্যোগের সময়  ওড়িশা নিজের মতো করে  সমস্যার সমাধান করবে। কেন্দ্রীয় সরকারের উপর ওড়িশা (Odisha) কোনও বোঝা চাপাতে চায় না। এমনই জানালেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik)।

শুক্রবার ওড়িশার ঘূর্ণিঝড় (Cyclone) বিধ্বস্ত এলাকা খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। এরপর ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন তিনি। ঘূর্ণিঝড়ের পর প্রধানমন্ত্রী ওড়িশায় হাজির হয়েছেন, পরিস্থিতি খতিয়ে দেখেছেন, তার জন্য ধন্যবাদ জানান নবীন পট্টনায়েক। তবে মহামারীর মতো সমস্যার  সঙ্গে গোটা দেশ যখন লড়ছে, সেই সময় কেন্দ্রের কাছে তাঁরা কোনও ধরনের আর্থিক সাহায্য চান না  বলে  জানান নবীন পট্টনায়েক।

 

প্রসঙ্গত য়াসের জেরে বিধ্বস্ত ওড়িশাকে ৬০০ কোটির ত্রাণ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) ওই আর্থিক প্যাকেজ ঘোষণার পর বিতর্ক দেখা দেয়। ওড়িশাকে ৬০০ কোটি ত্রাণ দেওয়া হলে, বাংলাকে কেন ৪০০ কোটি দেওয়া হচ্ছে বলে খানিকটা অসন্তোষ প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।