Sandeshkhali Case: সন্দেশখালি মামলায় বড় পদক্ষেপ সিবিআইয়ের! নির্যাতিতাদের অভিযোগ শুনে দায়ের হল এফআইআর
ফাইল ফটো (Photo Credit: PTI)

কলকাতা ২৫ এপ্রিল: সন্দেশখালি মামলায় হাইকোর্টের পক্ষ থেকে মহিলাদের ওপর অত্যাচার, জমি জবরদখল সহ একাধিক অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল সিবিআইকে (Central Bureau of Investigation)। সেই নিয়ে অনলাইন পোর্টাাল খুলে সেখানে গ্রামবাসীদের থেকে অভিযোগ গ্রহণও করা হয়। এবার সেই অভিযোগের ভিত্তিতে প্রথম এফআইআর দায়ের করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর এই অভিযোগগুলির ভিত্তিতেই তদন্তের আরও গভীরে ঢুকবেন অফিসাররা।

জানা যাচ্ছে, sandeshkhali@cbi.gov.in পোর্টালে একাধিক নারী নির্যাতনের অভিযোগ জমা পড়ছে। আর সেই অভিযোগগুলি খতিয়ে দেখতে সন্দেশখালি গিয়েছিল সিবিআই। সেখানে গিয়ে অভিযোগকারিনীদের সঙ্গে কথা বলে নিশ্চিত হয় অফিসাররা। নারী নির্যাতনের পাশাপাশি জমি জবরদখলের অভিযোগ নিয়েও পরবর্তীকালে সিবিআই পদক্ষেপ নেবে বলে নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, কয়েকমাস আগে রেশন দুর্নীতি মামলায় স্থানীয় তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গেলে আক্রান্ত হয় ইডি আধিকারিকরা। অভিযোগ ওঠে শাহজাহানের অনুগামীদের বিরুদ্ধে। পালিয়ে যায় তৃণমূল নেতা। এরপরেই ক্ষোভে ফুঁসে ওঠে এলাকাবাসী। সন্দেশখালির ত্রাস এবং তাঁর অনুগামীদের গ্রেফতারির দাবি জানিয়ে বিক্ষোভ দেখায় তাঁরা। গ্রেফতার হয় শাহজাহান ঘনিষ্ঠ শিবু সাঁতরা, উত্তম হাজরারা। তার কয়েকদিন পর গ্রেফতার হয় মূল পাণ্ডা।