Coal Scam Case: কয়লা কেলেঙ্কারির ঘটনায় এবার তলব অভিষেক ব্যানার্জির শ্যালিকা মেনকার স্বামী এবং শ্বশুরকে
সিবিআই ফাইল ছবি (Photo Credit: PTI)

কলকাতা, ১২ মার্চ: কয়লা কেলেঙ্কারির ঘটনায় অভিযুক্ত তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীরের স্বামী এবং শ্বশুরকে তলব করল সিবিআই। ১৫ ই মার্চ কলকাতা অফিসে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে তাঁদের। কয়লা পাচার কাণ্ড নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে।

গত মাসেই মেনকা গম্ভীরের (Menaka Gambhir) বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)। দু'জন মহিলা অফিসার সহ আটজন উপস্থিত হন। লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া যাওয়ায় তা নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। অন্যদিকে জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেকের স্ত্রী রুজিরা বানার্জিকেও। আরও পড়ুন, মনোনয়ন পেশের দিন নন্দীগ্রামের ভোটার হলেন শুভেন্দু অধিকারী

সেইমতোই গত ২১ ফেব্রুয়ারি অভিষেকের কালীঘাটের হরিশ মুখার্জি স্ট্রিটের বাড়িতে যান ৬ সদস্যের সিবিআই আধিকারিকেরা। রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনদেনের জন্য তাঁকে নোটিস দেওয়া হয়। তাঁকে ১৬০ ধারায় নোটিস জারি করা হয়। বাড়িতেই জিজ্ঞাসাবাদ করে বয়ান রেকর্ড করে সিবিআই আধিকারিকেরা। তাঁর বিরুদ্ধে আর্থিক লেনদেনের তথ্যপ্রমাণ রয়েছে বলে জানানো হয়। কয়লাকাণ্ডে সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদ বলে দাবি করে সিবিআই আধিকারিকদের। সিবিআই আধিকারিকেরা আসার আগে এদিনই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও অভিষেকের বাড়িতে আসেন। মিনিট কয়েক থেকে সেখান থেকে বেরিয়ে যান।