Sandeshkhali Case: সহযোগিতা পাচ্ছে না! সন্দেশখালি মামলায় সিবিআই নালিশ শুনে রাজ্য প্রশাসনকে কড়া বার্তা হাইকোর্টের
Photo Credits: IANS

কলকাতা, ২ মে: সন্দেশখালি মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে রিপোর্ট পেশ করল সিবিআই (Central Bureau of Investigation)। এদিন বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মুখবন্ধ খামে রিপোর্ট পেশ করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল। এই রিপোর্ট পেশের সময় জানানো জমি সংক্রান্ত মামলায় রাজ্য সরকারের সম্পূর্ণ সহযোগিতা পাচ্ছে না তদন্তকারী আধিকারিকরা। এই অভিযোগ শুনে হাইকোর্টের তরফ থেকে সরাসরি নির্দেশ দেওয়া হয়, সিবিআইকে সবধরণের সহযোগিতা করতে হবে রাজ্যকে।

সিবিআইয়ের আইনজীবী জানিয়েছেন, এই জমি সংক্রান্ত মামলায় অনেক নথিপত্রই খুঁজে পাওয়াা যাচ্ছে না। স্থানীয় পুলিশ ও প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হচ্ছে না। এরকম চলতে থাকলে মামলা আরও দীর্ঘায়িত হতে পারে বলে দাবি করেছে সিবিআই। অভিযোগ শুনে হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছ, এই মামলা সুপ্রিম কোর্ট কোনও নিষেধাজ্ঞা দেয়নি। ফলে এই মামলাতে সিবিআইকে সম্পূর্ণভাবে সহযোগিতা করতে হবে রাজ্য সরকারকে।

অন্যদিকে মহিলাদের ওপর অত্যাচারের মামলায় আইনজীবী জানায়, এখন গ্রামের অনেক নির্যাতিতা মহিলা সিবিআইয়ের কাছে অভিযোগ জানায়নি। কারণ তাঁদের এখনও ভয় দেখানো হচ্ছে। সেই আতঙ্কেই মহিলারা সিবিআইয়ের কাছে অভিযোগ জানাতে পারছেন না। এক্ষেত্রে আদালতের তরফ থেকে বলা হয় সিবিআইকে সমস্ত কৌশল প্রয়োগ করতে হবে। প্রয়োজনে আরও মহিলা আধিকারিকদের ব্যবহার করতে। আগামী ১৩ জুন এই মামলার পরবর্তী শুনানি।