Rujira Banerjee Reply’s CBI: সোমবার বেলা ১১টা থেকে ৩টের মধ্যে বাড়িতে এসে কথা বলতে পারেন, সিবিআইকে জবাব রুজিরার
রুজিরা বন্দ্যোপাধ্যায়(Photo Credits: Facebook)

কলকাতা, ২২ ফেব্রুয়ারি: মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা ৩টের মধ্যে সিবিআইয়ের তদন্তকারী দল তাঁর বাড়িতে এসে তাঁর সঙ্গে কথা বলতে পারে। রবিবার বাড়িতে সিবিআই হানার পর সোমবার ইমেল মারফৎ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে একথাই বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। সিবিআইয়ের দাবি, কয়লা-কাণ্ডে অভিষেকের স্ত্রী-র ব্যাঙ্ক অ্যাকাউন্টে ‘সন্দেহজনক’ আর্থিক লেনদেন করা হয়েছে। তদন্ত করতে গিয়ে ওই লেনদেনের হদিস পেয়েছেন তদন্তকারীরা। সেই জন্যই রুজিরার বাড়িতে গিয়ে বয়ান সংগ্রহ করতে চান তাঁরা। রবিবার দুপুরে একারণেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যায় সিবিআই-এর একটি দল। তবে সেসময় তাঁরা কেউ বাড়িতে থাকায় ফেন নম্বর দিয়ে যোগাযোগ করতে বলে চলে আসেন সিবিআই কর্তারা।

রুজিরা সিবিআই দপ্তরে ফোন করেছেন কি না জানা যায়নি। তবে সোমবার সকালে ইমেল মারফৎ সিবিআই দপ্তরে তাঁর জবাব পাঠিয়ে দিয়েছেন অভিষেক জায়া। স্ত্রীকে সিবিআই-এর নোটিসের পরেই শাসক তৃণমূলের অঘোষিত দু’নম্বর অভিষেক রবিবারই টুইট করে জানিয়েছিলেন, তাঁকে ভয় দেখিয়ে কিছু করা যাবে না। মাথা নতও করানো যাবে না। তবে তাঁরা তদন্তকারী সংস্থার সঙ্গে সবরকম সহায়তা করতে প্রস্তুত। আইনের অনুশাসনের উপর তাঁদের সম্পূর্ণ আস্থা আছে। রুজিরার জবাবি চিঠিতে ওই ঘটনা নিঃসন্দেহে আরও কৌতূহলজনক মোড় নিল। এখন গোটা রাজ্য এবং রাজনৈতিক মহল তাকিয়ে থাকবে মঙ্গলবার দুপুরের দিকে। আরও পড়ুন-COVID-19 Infected Chhagan Bhujbal: বাড়ছে সংক্রমণ, মুম্বইয়ে করোনা আক্রান্ত মন্ত্রী ছগন ভূজবল

অন্যদিকে এদিন রুজিরা তাঁর চিঠিতে আরও লিখেছেন, কেন সিবিআই তাঁর সঙ্গে দেখা করতে চাইছে, তা তিনি বুঝতে পারছেন না। তবে তিনি তদন্তকারী সংস্থার সঙ্গে দেখা করতে প্রস্তুত। অভিষেকের স্ত্রী লিখেছেন, রবিবার যখন তাঁর সঙ্গে সিবিআইয়ের অফিসারেরা দেখা করতে এসেছিলেন, তখন তিনি বাড়িতে ছিলেন না। তবে তদন্তের কাজে সিবিআই অফিসাররা তাঁর বাড়িতে এসে তাঁর সঙ্গে মঙ্গলবার বেলা ১১টা থেকে বেলা ৩টের মধ্যে দেখা করতে পারেন। বলা বাহুল্য, গোটা ঘটনায় রাজনীতি দেখছে তৃণমূল কংগ্রেস।