COVID-19 Infected Chhagan Bhujbal: বাড়ছে সংক্রমণ, মুম্বইয়ে করোনা আক্রান্ত মন্ত্রী ছগন ভূজবল
ছগন ভূজবল (Image: PTI/File)

মুম্বই, ২২ ফেব্রুয়ারি: সোমবার মহারাষ্ট্রের মন্ত্রী ছগন ভূজবলের (Chhagan Bhujbal) কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এল। করোনায় আক্রান্ত হওয়ার খবরে নিশ্চিত হয়ে নিজেই টুইটে তা সবাইকে জানালেন। সেই সঙ্গে সাবধান করে দিতে এ-ও বলেন যে, গত কয়েকদিন যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন তাঁরা যেন একবার কোভিড টেস্ট করিয়ে নেন। তবে এও বলেন, করোনা আক্রান্ত হলেও তাঁর শারীরিক পরিস্থিতি ভালোই রয়েছে। সবই যেন করোনাকে মাথায় রেখে প্রয়োজনীয় সুরক্ষার বন্দোবস্ত করেন। এই তালিকায় সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি রয়েছে ঘন ঘন স্যানিটাইজার ব্যবহার করা ও মাস্ক পরা।

এদিকে মহারাষ্ট্রের ফের নতুন উদ্বেগজনক ভাবেই বেড়েছে করোনার সংক্রমণ। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তাই রাজ্যবাসীকে কড়া সতর্কবার্তা দিয়েছেন উদ্ধব। রবিবার রাজ্যে এক দিনে প্রায় ৭ হাজার আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মুম্বইয়েই ৯২১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। উদ্ধব জানান, আগামী দু’সপ্তাহ গোটা পরিস্থিতির উপর নজর রাখতে হবে। করোনার দ্বিতীয় ঢেউ কিনা ওই সময়ের মধ্যে সেটা বোঝা যাবে। অমরাবতী, আচলপুরে পুরোপুরি লকডাউন করা হয়েছে। আংশিক লকডাউন করা হয়েছে আকোলা, বুলধানা, ওয়াশিম, যবৎমাল জেলায়। কোনও রাজনৈতিক সমাবেশ, মিছিল, ধর্মীয় অনুষ্ঠান বা সামাজিক অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করার জন্য জেলা প্রশাসনগুলোকে নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন। আরও পড়ুন-ED On Priyadarshini: বিদেশে বেআইনি লেনদেন, ইডি-র নজরে এবার ফিরহাদ হাকিমের মেয়ে প্রিয়দর্শিনী

এই প্রসঙ্গে উদ্ধব ঠাকরে বলেন, “আগামী ৮-১৫ দিন সংক্রমণ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। যদি সংক্রমণ একই হারে বাড়তে থাকে, তা হলে ফের লকডাউনের পথে হাঁটতে হতে পারে। আপনারা কি লকডাউন চান? যদি না চান তা হলে মাস্ক পরুন, কোভিড বিধি মেনে চলুন। আর যাঁরা চাইছেন লকডাউন হওয়া উচিত, তাঁরা মাস্ক পরবেন না। সুতরাং মাস্ক পরুন এবং লকডাউন যাতে না জারি করতে হয়, সেই কামনাই করুন।”