Cattle Smuggling Case: আজ সমন এড়ালে অনুব্রতর বিরুদ্ধে কড়া পদক্ষেপ, ইঙ্গিত সিবিআইয়ের
TMC Leader Anubrata Mandal (Credits: Twitter)

কলকাতা, ১০ অগাস্ট:  আজ বুধবার বেলা ১১ টায় নিজাম প্যালেসে সিবিআইয়ের মুখোমুখি না হলে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সোমবার সিবিআইয়ের তলব অগ্রাহ্য করে এসএসকেএমে ডাক্তার দেখিয়ে চিনার পার্কের ফ্ল্যাটে ফিরে যান বীরভূমের তৃণমূল নেতা। তারপর সেখান থেকে কিছুক্ষণের মধ্যেই বেরিয়ে পড়েন। সে কারণে বিকেলে চিনার পার্কের আবাসনে নোটিস নিয়ে পৌঁছলেও অনুব্রত মণ্ডলের দেখা পাননি সিবিআই কর্তা। আরও পড়ুন-America: সৌদি আরবের হয়ে গুপ্তচরবৃত্তি, মার্কিন মুলুকে শ্রীঘরে প্রাক্তন টুইটার কর্মী

এদিকে বোলপুরে ফিরেই চটজলদি মহকুমা হাসপাতালের চিকিৎসককে ডেকে পাঠিয়ে আর এক প্রস্থ স্বাস্থ্য পরীক্ষা করা হয় অনুব্রত মণ্ডলের। অভিযোগ, চিকিৎসককে দিয়ে নাকি জোর করে বিশ্রামের প্রয়োজন, অসুস্থতা, লিখিয়ে নেওয়া হয়েছে। এসব বিষয় সিবিআইয়ের নজর এড়ায়নি।

গতকাল প্রায় লুকিয়ে পিছনের দরজা দিয়ে অনুব্রত মণ্ডলের বাড়িতে ঢোকেন আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরদা। বেরিয়ে গিয়ে সাংবাদিকদের জানান, তিনি অসুস্থ। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের ঘটনার পর এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ আর ঝুঁকি নিতে রাজি নয়। তাই সোমবার অনুব্রত মণ্ডলকে পরীক্ষা করার পর চিকিৎসকরা জানিয়েছিলেন বয়সজনিত কিছু জটিল রোগ থাকলেও তা ওষুধের দ্বারা নিয়ন্ত্রণ করা সম্ভব। হাসপাতালের ভর্তি হওয়ার মতো অসুস্থতা তাঁর নেই।

এদিকে বার দশেক ডেকে মাত্র একবার কিছুক্ষণ সিবিআইয়ের মুখোমুখি হওয়া অনুব্রত সম্পর্কে বিরোধী দলনেতা শুভেন্দুর মন্তব্য, “একটা লোক আট বার ডাকার পরেও যায়নি। তাঁকে ব্যাগ গোছানোর সময় দেওয়া উচিত হয়নি। এক কাপড়ে তুলে নিয়ে যাওয়া উচিত।”  বঙ্গ বিজেপির সভাপতি আবার প্রবাদ টেনে বলেছেন, “মঙ্গলে ঊষা, বুধে পা, কেষ্ট এ বার জেলে যা। আমার মনে হয় না ওঁর জেলে ঢুকতে এর চেয়ে বেশি দেরি হবে।”