Anubrata Mondal: অনুব্রত কন্যার সম্পত্তির হদিস পেতে হিসেব রক্ষক মণিশ কোঠারিকে জেরা সিবিআইয়ের
Anubrata Mandal (Photo: IANS)

বোলপুর, ১৭ অগাস্ট:  ঠিক এক সপ্তাহ আগে বোলপুরের বাড়ি থেকে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)  হেফাজতে নিয়েছিল সিবিআই। এবার গরুপাচার মামালার তল পেতে আজ ফের বোলপুরে পৌঁছে গেল কেন্দ্রীয় গোয়েন্দাদের একটি দল। আজ বোলপুরে এসে অনুব্রত-কন্যা সুকন্যার সঙ্গে কথা বলবেন সিবিআই কর্তারা। এটি নির্দিষ্ট থাকলেও এখনও পর্যন্ত তা ঘটেনি। আরও পড়ুন-Kerala: যৌন উদ্দীপক পোষাক পরিহিত অবস্থায় শ্লীলতাহানি, যৌন হেনস্তার আওতায় পড়বে না; জানাল কেরালার আদালত

তবে সকালে বোলপুরে পৌঁছেও এদিন অনুব্রত মণ্ডলের নিচুপট্টির বাড়িতে যাননি সিবিআই আধিকারিকরা। বরং সোজা গিয়ে ওঠেন বিশ্বভারতীর পূর্বপল্লী গেস্টহাউসে। সেখানেই সুকন্যার পরিবর্তে ডেকে পাঠানো হয় অনুব্রতর ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশ কোঠারিকে। বেলা ১১টা পর্যন্ত সিবিআই কর্তাদের জেরার মুকে ছিলেন মণিশ কোঠারি।

উল্লেখ্য, গরুপাচার কাণ্ডের তদন্তে নেমে অনুব্রত মণ্ডলের ব্যাংক অ্য়াকাউন্ট থেকে তেমন কোনও উল্লেখযোগ্য প্রমাণ পায়নি সিবিআই। সেসব অ্য়াকাউন্টে টাকার লেনদেন স্বাভাবিক। সঞ্চিত অর্থের পরিমাণও আহামরি কিছু নয়। এদিকে বিশেষ সূত্রে পাওয়া খবর অনুয়ায়ী অনুব্রতর মেয়ে সুকন্যার নামে বেশ কয়েকটি সংস্থা রয়েছে। সেই সব সংস্থার ব্যাংক অ্য়াকাউন্টে লেনদেন হওয়া টাকার পরিমাণ চোখ কপালে ওঠার মতো।

সেই সব হিসেবের নাড়িনক্ষত্র জানতেই এদিন মণিশ কোঠারিকে জেরা করে সিবিআই। তবে মেয়ে সুকন্যার সঙ্গে এদিন সিবিআই কর্তারা আদৌ বসবেন কি না  তা এখনও স্পষ্ট নয়। এদিকে সিবিআই কর্তাদের সঙ্গে কথা বলতে সম্মত হয়েছেন সুকন্যা মণ্ডল।