CBI Grilling Menaka Gambhir: অভিষেক ব্যানার্জির শ্যালিকাকে বিদেশে অর্থ লেনদেনের বিষয়ে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের
অভিষেক ব্যানার্জি। (Photo Credits: Facebook)

কলকাতা, ২২ ফেব্রুয়ারি: অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীরকে (Menaka Gambhir) জিজ্ঞাসাবাদ করছেন সিবিআইয়ের (CBI) আট অফিসার। সংবাদমাধ্যম সূত্র অনুযায়ী, দেশে-বিদেশে কোথায়, কটা ব্যাঙ্ক অ্যাকাউন্ট? ভারতে ও বিদেশে কি কোনও কোম্পানির সঙ্গে যুক্ত? কোনও ব্যবসায় কি যুক্ত মেনকা?, এসমস্ত প্রশ্ন করা হচ্ছে তাঁকে।

গতকাল নোটিসের পর আজ বেলা ১২ টা নাগাদ মেনকা গম্ভীরের (Menaka Gambhir) ফ্ল্যাটে পৌঁছয় সিবিআই (CBI)। দু'জন মহিলা অফিসার সহ আটজন অভিষেকের শ্যালিকার বাড়িতে উপস্থিত হন। তাঁর ফ্ল্যাটের কমপ্লেক্সের ভিতর পায়ে হেঁটেই ঢোকেন অফিসারেরা। সাংবাদিকেরা থাকার কারণে গাড়ি নিয়ে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। লন্ডনের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া যাওয়ায় তা নিয়েও জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। অন্যদিকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইকে সময় দেন রুজিরা। কাল সকাল ১১টা থেকে দুপুর ৩টের মধ্যে সময় বেঁধে দেন। আরও পড়ুন, সোমবার বেলা ১১টা থেকে ৩টের মধ্যে বাড়িতে এসে কথা বলতে পারেন, সিবিআইকে জবাব রুজিরার

রবিবার অভিষেকের স্ত্রী ঋতুজা ব্যানার্জিকেও নোটিস পাঠায় সিবিআই। গতকাল বেলা ২টো নাগাদ অভিষেকের কালীঘাটের হরিশ মুখার্জি স্ট্রিটের বাড়িতে যান ৬ সদস্যের সিবিআই আধিকারিকেরা। রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনদেনের জন্য তাঁকে নোটিস দেওয়া হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, তাঁকে ১৬০ ধারায় নোটিস জারি করা হয়। বাড়িতেই জিজ্ঞাসাবাদ করে বয়ান রেকর্ড করাতে চায় সিবিআই আধিকারিকেরা। তাঁর বিরুদ্ধে আর্থিক লেনদেনের তথ্যপ্রমাণ রয়েছে বলে জানানো হয়। কয়লাকাণ্ডে সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান বলে দাবি সিবিআই আধিকারিকদের।