CBI at MP Abhishek Banerjee's House: কয়লাপাচারকাণ্ডে অভিষেক ব্যানার্জির বাড়িতে সিবিআই হানা, স্ত্রী রুজিরা ব্যানার্জিকে নোটিস জারি
অভিষেক ব্যানার্জি। (Photo Credits: Facebook)

কলকাতা, ২১ ফেব্রুয়ারি: কয়লাকাণ্ডে (Coal Smuggling Case) অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা ব্যানার্জিকে (Rujira Banerjee) নোটিস সিবিআইয়ের (CBI)। আজ সাংসদ অভিষেক ব্যানার্জির কালীঘাটের বাড়ি 'শান্তিনিকেতন'-এ হানা দেয় সিবিআই। সিবিআইয়ের ৫ আধিকারিক সেখানে পৌঁছে গিয়েছে। রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনদেনের জন্য তাঁকে নোটিস দেওয়া হচ্ছে। সিবিআই শান্তিনিকেতনে পৌঁছতেই বাড়িতে কেউ নেই বলে জানানো হয়।

এর আগে কয়লাকাণ্ডে অভিযুক্ত নিরুদ্দেশ লালার সম্পত্তি আগেই বাজেয়াপ্ত করা হয়েছে। কয়লাকাণ্ডে জড়িত একাধিক ব্যবসায়ীর নামও উঠে এসেছে। এবার সাংসদ অভিষেক ব্যানার্জির বাড়িতে তাঁর স্ত্রী রুজিরার খোঁজে আসে সিবিআই। বাড়িতে কেউ না থাকায় অপেক্ষা করছে সিবিআই আধিকারিকেরা। রুজিরাকে তলব করা হয়নি। তাঁকে নোটিস জারি করে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পৌঁছয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আরও পড়ুন, মাঝ আকাশে বিমানের ইঞ্জিন, জরুরি অবতরণ মার্কিন বিমানের; দেখুন ভিডিও

সংবাদমাধ্যম সূত্রে খবর, তাঁকে ১৬০ ধারায় নোটিস জারি করা হয়। বাড়িতেই জিজ্ঞাসাবাদ করে বয়ান রেকর্ড করা হবে। তাঁর বিরুদ্ধে আর্থিক লেনদেনের তথ্যপ্রমাণ রয়েছে বলে খবর সিবিআই সূত্রে। কয়লাকাণ্ডে সাক্ষী হিসেবে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান বলে দাবি সিবিআইয়ের। রুজিরা বাড়ি না থাকায় কোন সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করা যেতে পারে বলে জিজ্ঞাসা করা হয় সিবিআই তরফে বলে জানা যায়।

বিধানসভা ভোটের মুখে রাজ্যে গরু ও কয়লা পাচারকাণ্ডে তদন্তের গতি বাড়িয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালিয়ে অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করা থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধার করেছে সিবিআই। কয়লা পাচারকাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা। অনুপ মাঝির খোঁজে হন্যে হয়ে ঘুরছে সিবিআই। এখনও পর্যন্ত তার নাগাল মেলেনি।