Cattle Smuggling Case: অনুব্রতকে ১৪ দিনের বিশ্রামে থাকার পরামর্শ, দুই চিকিৎসককে তলব করল সিবিআই
Anubrata Mandal (Photo: IANS)

কলকাতা, ১২ অগাস্ট: অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) ১৪ দিনের বিশ্রামে (Bed Rest) থাকার পরামর্শ দেওয়ার বিষয়ে আরও জানতে এবার দুই চিকিৎসককে (Doctors) তলব করল সিবিআই (CBI)। এই দুই চিকিৎসক বোলপুর মহকুমা হাসপাতালে (Bolpur Sub- Division Hospital) কর্মরত। সিবিআই-র হাজিরা থেকে বাঁচতে চিকিৎসকদের এই পরামর্শকেই ঢাল হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছিলেন গরুপাচার মামলায় (Cattle Smuggling Case) ধৃত অনুব্রত। যে দু'জনকে তলব করা হয়েছে তাঁরা হলেন চন্দ্রনাথ অধিকারী (Chandranath Adhikari) ও বোলপুর মহকুমা হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু (Buddhadeb Murmu)। বৃহস্পতিবার সকালে অনুব্রতর বাড়িতে গিয়েছিলেন চন্দ্রনাথ অধিকারী। অনুব্রতকে ১৪ দিনের বিশ্রামের পরামর্শ সাদা কাগজে লিখে দিয়ে আসেন তিনি। কী কারণে তিনি সাদা কাগজে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ লিখেছিলেন, সেটাই চন্দ্রনাথের কাছে জানতে চাইবেন সিবিআইয়ের তদন্তকারীরা।

দ্বিতীয় যে ডাক্তারকে জিজ্ঞাসাবাদ করা হবে তিনি হলেন বোলপুর মহকুমা হাসপাতালের সুপার বুদ্ধদেব মুর্মু। চন্দ্রনাথের দাবি, সুপারের নির্দেশেই ভিত্তিতেই তিনি অনুব্রতর বাড়িতে গিয়েছিলেন ও সাদা কাগজে বিশ্রামের পরামর্শ লিখে দেন। সুপার অবশ্য জানিয়েছেন যে উচ্চ কর্তৃপক্ষের নির্দেশেই এটি করতে বাধ্য হয়েছেন তিনি। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সিবিআই গোয়েন্দারা সুপারকে কয়েকটি প্রশ্ন করবে। তার মধ্যে রয়েছে, 'ঊর্ধ্বতন কর্তৃপক্ষ' বলতে তিনি আসলে কী বোঝাতে চেয়েছেন? তিনি কি রিপোর্টিং অফিসার সিএমওএইচ-কে বোঝাতে চেয়েছিলেন? নাকি কলকাতার স্বস্থ ভবনে রাজ্যের স্বাস্থ্য বিভাগের সদর দফতরের কোনও শীর্ষস্থানীয় কর্তাকে বোঝাতে চেয়েছেন? আরও পড়ুন: West Bengal Weather Update: আবারও বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, শনি-রবিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

এদিকে আজ ভোররাতে কলকাতায় সিবিআই-র নিজাম প্যালেস অফিসে নিয়ে আসা হয়েছে অনুব্রত মণ্ডলকে। গাড়িতে দীর্ঘপথ যাওয়ার সময় অনুব্রতকে কয়েকবার কান্নায় ভেঙে পড়েছিলেন। নিজাম প্যালেস অফিসে পৌঁছনোর পর তাঁকে বিশ্রামের জন্য একটি ক্যাম্পখাট দেওয়া হয়, হালকা খাবারও দেওয়া হয়। শুক্রবার থেকে তাঁকে জেরা শুরু করবে সিবিআই।