West Bengal Weather Update: আবারও বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, শনি-রবিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে
Rain In Kolkata (Photo Credit: Twitter)

কলকাতা, ১২ অগাস্ট: আবারও সুখবর দিল আবহাওয়া দফতর (IMD)। একটা নিম্নচাপ (Depression) কাটতে না কাটতেই আবার নিম্নচাপের পূর্বাভাস দক্ষিণবঙ্গে (South Bengal)। শনিবার পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে নিম্নচাপ তৈরি হতে পারে। মূলত উত্তর বঙ্গোপসাগরে এই নিম্নচাপ ঘনীভূত হয়ে শক্তিশালী হবে পরবর্তী ২৪ ঘন্টায়। এটি পশ্চিম ও উত্তর-পশ্চিমদিকে অগ্রসর হবে। যার কারণে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির (Rain) পরিমাণ বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ সারা দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের মতো উপকূলীয় জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া ও পুরুলিয়াতেও। সঙ্গ বইতে পারে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও বেশ কয়েকটি জেলায় শনি ও রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আরও পড়ুন: Anubrata Mandal: দিনভর ঘুরে ভোরবেলা অনুব্রতকে নিয়ে নিজাম প্যালেসে সিবিআইয়ের কনভয়

এদিকে, বর্তমান নিম্নচাপ পূর্ব মধ্যপ্রদেশের দিকে সরে গেলেও দেখা দিয়েছে নতুন বিপত্তি। রাজ্যের উপকূল অঞ্চলে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। তার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার মতো উপকূলের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পর্যটকদের সমুদ্রে নামার ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।