Rajeev Kumar: রাজীব কুমারের গ্রেফতারির রক্ষাকবজ তুলল হাইকোর্ট, গ্রেফতারি কি সময়ের অপেক্ষা?
রাজীব কুমার (Photo Credits: IANS/File)

কলকাতা, ১৩ সেপ্টেম্বর: Calcutta HC recalled protection on Rajiv Kumar: রাজীব কুমারের (Rajeev Kumar) দেওয়া গ্রেফতারির রক্ষাকবজ তুলে নিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি মৈত্র রায়ে জানিয়ে দেন গ্রেফতারির বিরুদ্ধে এখনও রক্ষাকবচ বজায় রাখলে তা তদন্তে সরাসরি হস্তক্ষেপ করা হবে। মধুমতি মৈত্র জানিয়ে দেন- 'রাজীব কুমার সিট-এর এক জন অন্যতম সদস্য। তিনি তদন্তের স্বার্থে জিনিসপত্র সংগ্রহ করেছিলেন। তাঁকে সিবিআই টার্গেট করেছে, এই অভিযোগ আদৌ গ্রহণযোগ্য নয়।’ সে কারণেই তা প্রত্যাহার করে নেওয়া হবে। বার বার জিজ্ঞাসাবাদে অসহযোগিতার অভিযোগ এসেছে রাজীব কুমারের বিরুদ্ধে। এখনো যদি তিনি সহায়তা না করেন তবে আজই সিবিআই তাঁকে নোটিশ পাঠাতে পারে। ফলে এই মুহূর্তে রাজীব কুমারকে গ্রেফতারে কোনও বাধা রইল না গোয়েন্দাদের।

আজ রাজীব কুমার মামলার রায়দান ছিল। সিবিআই তাঁকে সারদা মামলার (Sarada Case) নোটিস দিয়ে সমন পাঠাতে পারে নাকি তাই নিয়ে রায় দেবে হাইকোর্ট বলে জল্পনা চলছিল। দীর্ঘদিন ধরে তাঁকে সওয়াল জবাব করা হচ্ছিল। মামলাও চলছিল বহুদিন ধরে। আদালত তাঁর আবেদন মেনে গ্রেফতারির ওপর আইনি রক্ষাকবচের সময়সীমাও বাড়ানো হয়।

সারদা মামলা নিয়ে সিবিআই (CBI)- এর তদন্ত ও জেরা নিয়ে একাধিকবার হাইকোর্টে সোচ্চার হন রাজীব কুমারের আইনজীবি মিলন মুখোপাধ্যায়। তাঁর অভিযোগ রাজীব কুমারকে বার বার অযথা হেনস্থা করা হচ্ছে। রাজীব কুমারকে জোর করে দোষী প্রমাণ করার চেষ্টা করছে সিবিআই।