Municipal Corporation Election: হাওড়া পুরসভা-সহ বাকি ১১১টি পুরসভায় দ্রুত নির্বাচন শেষ করার নির্দেশ কলকাতা হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট (File Photo/Photo Credits: PTI)

কলকাতা, ২৯ জানুয়ারি: দ্রুত পুরসভা নির্বাচন করানোর নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta HC)। হাওড়া পুরসভা-সহ বাকি ১১১টি পুরসভার দ্রুত নির্বাচন শেষ করতে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। কলকাতার পাশাপাশি রাজ্যের যে সমস্ত জায়গায় পুরভোট বাকি, সেই সব জায়গায় নির্বাচন করানোর নির্দেশ দিয়েছে আদালত। কলকাতা পুরসভা সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্টে (Supreme Court) বিচারাধীন। তাই আজকের নির্দেশ থেকে বাদ গিয়েছে কলকাতা পুরসভা সংক্রান্ত এই মামলা। পুরসভার নির্বাচন দ্রুত করানোর মর্মে একটি মামলা হাওড়া জেলা সিপিএম করেছিল, আরও একটি মামলা মৌসুমি রায় দায়ের করেছিলেন। পুর-পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন নাগরিকরা। এই মর্মে দায়ের হয় জোড়া জনস্বার্থ মামলা।

দ্রুত হাওড়া পুরসভারও (Howrah Municipal Corporation) ভোট করানোর নির্দেশ কলকাতা হাইকোর্টের (Calcutta High Court)। এর মধ্যেই ভোট প্রস্তুতির কাজ শেষ করতে নির্দেশ দিয়েছে আদালত। আরও পড়ুন, তৃণমূল ছাড়লেন রাজীব বন্দোপাধ্যায়, মমতা ব্যানার্জিকে পাঠালেন ইস্তফাপত্র

২০১৮ সালে ডিসেম্বর মাসে হাওড়া পুরসভার মেয়াদ শেষ হয়ে যায়। তারপর দু'বছর প্রশাসক বসিয়ে সেখানকার কাজ চলছিল। ২ বছর ধরে হয়নি হাওড়া পুরসভার ভোট। ভোটের আগে আজ এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।