West Bengal Bypoll Results 2021 Updates: দিনহাটা-গোসাবায় তৃণমূলের লিড লক্ষাধিক, তৃণমূল ৪ বিজেপি ০-র পথে উপনির্বাচনের ফল
Mamata Banerjee (Picture Credits: ANI)

কলকাতা, ২ নভেম্বর: রাজ্যের চার কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনের (West Bengal Bypoll Results 2021) ভোট গণনা চলছে। গণনার প্রবণতায় দেখা যাচ্ছে বিজেপি (BJP) জোর ধাক্কা খেতে চলেছে। তৃণমূল (TMC) চারে চার তো করছেই, সঙ্গে লক্ষাধিক ভোটে জয়ের রেকর্ড গড়তে চলছে। সবচেয়ে অবাক করা কথা হল ক মাস আগে যে দিনহাটা (Dinhata- য় জিতেছিল বিজেপি, সেখানে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ এগিয়ে রয়েছেন ১ লক্ষ ১ হাজারের বেশি ভোটে, সেখানে গণনার ফল যেদিকে যাচ্ছে, তাতে তৃণমূল ১ লক্ষ ২৫ হাজারের বেশি ভোটে জিততে পারে। গোসাবায় তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডলের লিড ১ লক্ষ ১৫ হাজার ছাড়িয়ে গিয়েছে।

খড়দহেও যেদিক ফল চলেছে, তাতে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের জয় নিশ্চিত দেখাচ্ছে। এমনকী ক মাস আগে যে শান্তিপুরে অনায়াসে জিতেছিল বিজেপি, সেখানে তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামী পঞ্চম রাউন্ড শেষে এগিয়ে রয়েছেন ১৫ হাজার ৫৪৮ ভোটে। আরও পড়ুন: West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৭২৫, মৃত্যু ৮

এক নজরে গণনা যেদিকে

খড়দহে ২২৭৬৮ ভোটে এগিয়ে শোভনদেব চট্টোপাধ্যায়

দিনহাটায় তৃণমূল প্রার্থী উদয়ন গুহ এগিয়ে ১ লক্ষ ১ হাজারের বেশি ভোটের ব্যবধানে

গোসাবায় ১৩ রাউন্ড শেষে তৃণমূল প্রার্থী ১ লক্ষ ১৭ হাজার ৩৬ ভোট এগিয়ে

পঞ্চম রাউন্ড শেষে ব্রজকিশোর গোস্বামী এগিয়ে রয়েছেন ১৫ হাজার ৫৪৮ ভোটে

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ( West Bengal Bypolls) ভোটগ্রহণ হয় গত শনিবার। বিধানসভা নির্বাচনের সময় খড়দহে তৃণমূল প্রার্থী কাজল সিনহার মৃত্যুর পর এই আসনে উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল। গোসাবা কেন্দ্রে তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর করোনা পরবর্তী জটিলতায় মারা যান। তাই সেখানেও উপনির্বাচনের প্রয়োজন পড়ে।

বাকি দুই কেন্দ্র শান্তিপুর ও দিনাটায় উপনির্বাচনের কারণটা অবশ্য একেবারে অন্য। এই দুই কেন্দ্র দলীয় সাংসদের দাঁড় করিয়েছিল বিজেপি। শান্তিপুর বিধানসভা থেকে জিতেছিলেন জগন্নাথ সরকার আর দিনহাটা কেন্দ্রে জেতেন নিশীথ প্রামাণিক। কিন্তু বিজেপি সিদ্ধান্ত নেয় জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিককে সাংসদ রেখে দেওয়ার। ফলে তাঁরা বিধায়ক পদ থেকে পদত্যাগ করায়, সেখানে উপনির্বাচনের প্রয়োজন পড়ে।