Kolkata Airport Bomb Scare: কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক, দুবাইগামী বিমানে বোমা রাখার সতর্কতা!
কলকাতা বিমানবন্দর (Photo: Wikimedia Commons)

কলকাতা, ১৮ জুলাই: কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে (Netaji Subhash Chandra Bose International Airport)  বোমাতঙ্ক (Bomb Scare)। বিমানে বোমা থাকার আশঙ্কায় অতিরিক্ত সতর্কতা দমদম বিমানবন্দরে। রবিবার সকালে সেনাবাহিনীর তরফে একটি সতর্কবার্তা আসে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। সেখানে বলা হয়, দুবাই থেকে কলকাতা আসা একটি বিমানে বোমা রাখা রয়েছে। বিমানে বোমা থাকার সেনাবাহিনীর এমন সতর্কতায় আতঙ্ক ছড়ায় কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে। দুবাইগামী একটি বিমানটিকে আটকে রেখে শুরু হয়েছিল তল্লাশি। তবে পাওয়া যায়নি কিছুই। আরও পড়ুন: মন্ত্রী সাধন পাণ্ডের শারীরিক অবস্থার অবনতি, রাখা হয়েছে ভেন্টিলেশনেই

কর্তৃপক্ষের তরফে সেই সতর্কবার্তা ছড়িয়ে দেওয়ার আগেই সকাল ৮টা ১০ মিনিট নাগাদ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। ৮টা ৪০ মিনিট নাগাদ সেটির ফের উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানটিকে অন্য একটি নিরাপদ দূরত্বে করে দাঁড় করিয়ে রেখে তল্লাশির কাজ শুরু করে বম্ব স্কোয়াড। তল্লাশিতে বম্ব স্কোয়াডকে সাহায্য করেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরাও।

বোমাতঙ্কের এই  ঘটনায় বিমানবন্দরে উপস্থিত যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। যাত্রীদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয় সংবাদমাধ্যমে প্রকাশ। বিমানমন্দরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নাকা তল্লাশি শুরু হয়েছে। চলছে পুলিশি টহলদারি।