Purba Medinipur: মহিষাদলে রূপনারায়ণ নদীতে নৌকাডুবি , নিখোঁজ বহু; চলছে উদ্ধারকাজ
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

পূর্ব মেদিনীপুর, ৩০ সেপ্টেম্বর:  Boat Capsize at Mahishadal: পুজোর মুখে ভয়াবহ দুর্ঘটনা। আজ সকালে মহিষাদলের রূপনারায়ণ নদীতে (Rupnarayan River) সকাল সাড়ে ন' টা নাগাদ একটি যাত্রী বাহী নৌকা উল্টে (Boat Capsize) দুর্ঘটনা ঘটে। নৌকাটি মায়াচর থেকে অমৃতবেড়িয়ার দিকে আসছিল। সকালে নদীর জলের ঢেউয়ের তোরে তলিয়ে যায় নৌকো। নৌকায় প্রায় ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিলেন। পুলিশ সূত্রে খবর, অতিরিক্ত যাত্রী থাকার কারণে ঘটে দুর্ঘটনা। তাদের সঙ্গে ছিল না কোনো লাইফ জ্যাকেট।

দুর্ঘটনার ফলে তলিয়ে গিয়েছে অনেক যাত্ৰীই। কেউ কেউ আবার সাঁতার কেটে নদীর পারে ওঠেন। ২৪ ঘন্টার খবর অনুযায়ী, যাত্রীদের নিয়ে  নৌকাটি মায়াচর থেকে অমৃতবেড়িয়া আসার পথেই চড়ায় আটকে যায়। মাঝির গাফিলতির কারণেই এই দুর্ঘটনা বলে জানিয়েছেন পুলিশ। ৫০ জন যাত্রী ছিল ওই নৌকায়। আগের নৌকো বন্ধ থাকার কারণে প্রচুর যাত্রী ওই নৌকোয় ওঠে। তার মধ্যে ২৪ জনকে উদ্ধার করা হয়েছে। আরও পড়ুন:  Kolkata Weather: বৃষ্টির হাত থেকে এইমুহূর্তে রেহাই নেই, কমতে পারে আগামী দিনগুলোয়

নৌকায় বহু শিশুও উপস্থিত ছিল। হাওড়া শ্যামপুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে ৯ জনকে। তাদের মধ্যে অধিকাংশই শিশু। বাকিদের এখনও কোনও খোঁজ মেলেনি। ইতিমধ্যেই স্পিড বোর্ড নিয়ে শুরু হয়েছে উদ্ধার কজ। রূপনারায়ণ নদীতে উদ্ধার কার্যে নেমেছেন তমলুক থানার পুলিশ। এলাকায় কান্নাকাটির রোল পরে গেছে যাত্রীদের। ঘটনায় আশঙ্কিত অসুস্থ যাত্রীরা।