Kolkata Weather: বৃষ্টির হাত থেকে এইমুহূর্তে রেহাই নেই, কমতে পারে আগামী দিনগুলোয়
বৃষ্টি কলকাতায়| (Photo Credits: PTI)

কলকাতা, ৩০ সেপ্টেম্বর: Weather Update: আজ সকালেও চলে বজ্র- বিদ্যুৎ (Thunder Rain) সহ তুমুল বৃষ্টি। বৃষ্টির পর দেখা মেলে রোদের। হালকা রোদ শহরের গায়ে এসে পড়েছে । কিন্তু রোদ- মেঘের এই লুকোচুরি খেলায় এখনও চিন্তা কাটেনি বাঙালির। সকালের দিকে ভারী বৃষ্টি হলেও দুপুরের পর থেকে বৃষ্টি কমে যাওয়ায় পুজোর বাজারে এর আঁচ অল্পের ওপর দিয়ে গেছে। এমনিতেই অর্থনৈতিক মন্দার কোপে পড়ে এবারে পুজোর বাজারেও মন্দা দেখা গেছে।

সকালের দিকে আজ হালকা মেঘ- রোদ লুকোচুরি খেললেও এই মুহূর্তে বৃষ্টির হাত থেকে রেহাই নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘন্টাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জোড়া ফলার জেরে আজও ভোগাতে পারে বৃষ্টি। তাই আজও বৃষ্টি হবে। আরও পড়ুন, আজ কেমন যাবে আপনার দিন, কীভাবে আসবে সৌভাগ্য

উত্তরবঙ্গেও চলবে ভারী বৃষ্টি। ফলে পুজোতে আশঙ্কা থাকছে উত্তরবঙ্গের ৫ জেলা নিয়ে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পাঞ্জাব থেকে বিহার ও দক্ষিণ অসম পর্যন্ত বিস্তৃত হয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। এর প্রভাবে মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম ও পূর্ব বর্ধমানে ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কলকাতায় আগামী ২৪ ঘন্টায় বৃষ্টি হবে। তবে কাল থেকে বৃষ্টিপাতের পরিমান কমবে। কিন্তু পুজোর সময় আবার বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছে। ইতিমধ্যে টানা ৬ দিনের বৃষ্টির জেরে অনেক মণ্ডপে জল জমে গেছে। উত্তর কলকাতায় ঠনঠনিয়া কালীবাড়ির আশেপাশের এলাকায়। পুজোয় বৃষ্টির হাত ঠিক মণ্ডপ গুলি বাঁচাতে ও দর্শকদের যাতে প্যান্ডেলে ঠাকুর দেখতে অসুবিধে না হয় তার জন্য পুজো কমিটি কর্তৃপক্ষ অনেক ব্যবস্থা নিচ্ছে।