West Bengal BJP: বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি হলেন মুকুল রায়, বাদ পড়লেন রাহুল সিনহা; জাতীয় সম্পাদক অনুপম হাজরা ও মুখপাত্র রাজু বিস্তা
মুকুল রায়, অনুপম হাজরা ও রাজু বিস্তা (Picture Source: PTI , facebook and Wikimedia Commons)

কলকাতা, ২৬ সেপ্টেম্বর: একুশের নির্বাচনের আগে বড়সড় রদবদল হল বিজেপির (BJP) সর্বভারতীয় স্তরে (National Vice President)। সর্বভারতীয় সহ-সভাপতি হলেন মুকুল রায় (Mukul Roy)। লোকসভা ভোটের সাফল্যের কারণে তাঁর পুরস্কার বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি সর্বভারতীয় সম্পাদক হলেন অনুপম হাজরা (Anupam Hazra)। দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা (Raju Bista) হলেন বিজেপির জাতীয় মুখপাত্র। শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দলের নতুন কমিটি ঘোষণা করেছেন। তার মধ্যেই এই সিদ্ধান্ত নেয় বিজেপি দল।

তবে বিজেপির সর্বভারতীয় কমিটিতে থেকে বাদ পড়়লেন রাহুল সিনহা। রাজ্য বিজেপির পুরনো নেতা রাহুল সিনহা। রাজ্য বিজেপি সভাপতি পদে দীর্ঘ সময় ছিলেন তিনি। যদিও দলকে সাফল্য এনে দিতে পারেননি তিনি। একাধিক বার লোকসভা ও বিধানসভা ভোটে প্রার্থী হয়ে পরাস্ত হয়েছেন। সেই পরিস্থিতিতে উঠে আসেন দিলীপ ঘোষ। আরও পড়ুন, মাদক মামলায় গ্রেপ্তার ধর্মা প্রোডাকশনের এক্সিকিউটিভ প্রডিউসার ক্ষিতিজ রবি প্রসাদ

২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়। পঞ্চায়েত ভোট ও লোকসভা ভোটের দায়িত্বে ছিলেন তিনি। অর্জুন সিং, নিশীথ প্রামাণিক, সৌমিত্র খাঁ, অনুপম হাজরা, সৌমিত্র খাঁ ও খগেন মূর্মূদের মতো তৃণমূল নেতাদের নিয়ে এসেছিলেন মুকুল রায়। লোকসভা নির্বাচনে বাংলায় ১৮টি আসন জিতেছে গেরুয়া শিবির।

জল্পনা ছিল বিজেপির অন্দরে মুকুল রায়ের সঙ্গে অন্তর্দ্বন্দ্ব হচ্ছে দিলীপ ঘোষের। মনকি তাঁর পুরনো দলে ফেরার জল্পনাও চলছিল। যদিও অন্তর্দ্বন্দ্বের কথা স্বীকার করেননি দিলীপ ঘোষ বা মুকুল রায় কেউই। সেই মুকুল রায়কেই প্রাধান্য দিল দিল্লি বিজেপি। এবারে জাতীয়স্তরে দায়িত্ব পেলেন মুকুল রায়। হলেন সর্বভারতীয় সহ-সভাপতি।