Calcutta High Court: কেন ২১ জুলাইয়েই সভা?বিজেপিকে প্রশ্ন বিচারপতির
Suvendu Aadhikari. (Photo Credits: Facebook)

কলকাতা, ১৯ জুলাই: আগামী ২১ জুলাই, বৃহস্পতিবার বিজেপি-র সভা নিয়ে বিচারপতির কঠিন প্রশ্ন। দীর্ঘদিন ধরে এই দিনটাইতেই শহিদ দিবস পালন করে আসছে তৃণমূল কংগ্রেস। গোটা রাজ্য থেকে তৃণমূলের কর্মী, সমর্থকরা এই দিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে চায়। কিন্তু এই দিনটাকে তৃণমূলকে ফাঁকা জমি ছেড়ে না দিতে উলুবেড়িয়ায় বিজেপির সভার ডাক দেন প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কাজের প্রচার করা হবে উলুবেড়িয়ায় ২১ জুলাই সভার ডাক দেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। কিন্তু বিজেপি-কে ২১ জুলাই উলুবেড়িয়ায় সভার অনুমতি দেয়নি পুলিশ। যা নিয়ে আদালতের দ্বারস্থ হয় রাজ্য বিজেপি। কলকাতা হাই কোর্টে মঙ্গলবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে এই মামলার শুনানি হল ।

বিচারপতি বিজেপির আইনজীবীর কাছে যখন জানান ২১ জুলাই তাদের উলুবেড়িয়ায় সভা করতে দেওয়া হচ্ছে না। তখন বিচারপতি সেই আইনজীবিকে জিজ্ঞাসা করেন, "ওই দিনেই সভা করার কি বিশেষ কোনও কারণ আছে কি? যার জবাবে বিজেপির আইনজীবী তাঁকে জানিয়েছিলেন, অনেক আগেই সভার কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।" শুনে বিচারপতি পাল্টা প্রশ্ন করেন, "কত দিন আগে কর্মসূচি ঘোষণা করা হয়েছিল তার প্রমাণ দিন। আমাকে বলুন কবে এই ঘোষণা হয়েছিল?" আরও পড়ুন-সাম্প্রদায়িক হিংসা থেকে বাংলাদেশি হিন্দুদের বাঁচান, বিদেশমন্ত্রককে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী

দেখুন টুইট

পাশাপাশি বিচারপতি বলেন, "সভা তো হচ্ছে প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কাজের প্রচার। সেটা তো ২২ বা ২৩ জুলাই করলেও অসুবিধা হবে না।" পুরো মামলায় বিচারপতির পর্যবেক্ষণ, "যদি রবীন্দ্রনাথের জন্মদিন পালন হয়, আমি বলতে পারি না যে, তা করবেন না। কিন্তু এটা তো তেমন ব্যাপার নয়।"