BJP Workers Protest: বিজেপির পৌরসংস্থা অভিযানে জলকামান, কাঁদানে গ্যাস; আটক রিমঝিম মিত্র, রাজু ব্যানার্জি
বিজেপির পৌরসভা অভিযানে জলকামান (Photo Credits: ANI)

কলকাতা, ১৩ নভেম্বর: ধর্মতলায় বিজেপির যুব মোর্চার কলকাতা পৌরসংস্থা (Kolkata Municipal Corporation) অভিযান ঘিরে ধুন্ধুমার ঘটে। চাঁদনি চকে (Chandni Chowk) পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে গেলে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস প্রয়োগ করে। বিজেপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে বেধড়ক লাঠিচার্জও করে পুলিশ। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু ব্যানার্জি-সহ বেশ কয়েকজন আহত হন। গ্রেফতার হয়েছেন রিমঝিম মিত্র (Rimjhim Mitra)।

গ্রেফতারের পর বিজেপি সমর্থক রিমঝিম মিত্র সংবাদমাধ্যমকে জানায়, 'আমাদের প্রতিবাদ করার অনুমতি ছিল। শান্তিপূর্ণভাবে মিছিল চলছিল। তবুও পুরুষ পুলিশ আধিকারিকরা মহিলাদের গায়ে হাত তুলেছে।' আরও পড়ুন, পঞ্চসায়রে চলন্ত গাড়িতে মানসিক ভারসাম্যহীন মহিলাকে গণধর্ষণ

কলকাতা পৌরসংস্থা ডেঙ্গু (Dengue) প্রতিরোধে ব্যর্থ— এই অভিযোগ তুলে বুধবার কলকাতা পৌরসংস্থা অভিযানের ডাক দেয় বিজেপির যুব মোর্চা। এ দিন সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে বিজেপি সমর্থকরা এসে জমায়েত হতে শুরু করে সেন্ট্রাল অ্যাভিনিউ, চাঁদনি চক, ধর্মতলা চত্বরে। ডেঙ্গুর প্রতিবাদে মশারির ভিতরে কর্মীদের রেখে মিছিল করে বিজেপি। মিছিলে যোগ দেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ রাজ্য বিজেপির নেতা-নেত্রীরা।

মিছিলের আগে থেকেই পুলিশ কোনোরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য প্রস্তুত ছিল। ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছিল। মিছিল চাঁদনি- চকের কাছে পৌঁছাতেই পুলিশ ও বিজেপির মধ্যে খণ্ডযুদ্ধ বেধে গেছিল। ব্যারিকেড ভেঙে বিজেপির নেতা-কর্মী সমর্থকরা এগোনো শুরু করেছিল। তাদের বাধা দিতে পুলিশ পাল্টা জলকামান ও কাঁদানে গ্যাসের প্রয়োগ করেছিল।