মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করেই বিজেপিকে হুঁশিয়ার করলেন, কড়ায় গন্ডায় অপমানের হিসেব বুঝে নেবেন
প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায়( File Photo)

কলকাতা, ৫জুন :  “আমার সঙ্গে যে পাঙ্গা নেবে সে নিজেই শেষ হয়ে যাবে।” রেড রোডে ইদের নামাজে যোগ দিতে গিয়ে বিজেপিকে হুঁশিয়ারি দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । প্রতিবছরের মতো এদিনই সকালে রেড রোডে ইদের নামাজে অংশ নেন মুখ্যমন্ত্রী। দিল্লিতে নরেন্দ্র মোদির মন্ত্রীসভা গঠনের পর থেকেই জয় শ্রী রাম বিতর্কে উত্তাল বাংলা। ঘরে বাইরে এই স্লোগানকে কেন্দ্র করে সমালোচনার মুখে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নাম না করেই ইদের মঞ্চ থেকে বিজেপিকে (BJP) হুঁশিয়ারি দিলেন তিনি। আরও পড়ুন- তৃণমূল নেতার মুণ্ডু কেটে ফুটবল খেলার হুমকি বিজেপির, বিরাটিতে চাঞ্চল্য

জয় শ্রী রাম (Jai Sri Ram) বিতর্কে উত্তাল বাংলায় নতুন স্লোগান আনলেন মুখ্যমন্ত্রী, ইদের মঞ্চে দাঁড়িয়েও দিলেন সেই স্লোগান, জয় হিন্দ জয় বাংলা জয় ভারত। নামাজ পাঠের পর ইদের মঞ্চ তেকেই রাজনীতির প্রসঙ্গে টানলেন তৃণমূল নেত্রী। এসব শুনে বিজেপি শিবিরের মন্তব্য, ধর্মের সঙ্গে কীভাবে রাজনীতি কীভাবে রাজনীতি মেশাতে হবে তাতো তাঁর কাছ থেকেই শেখার।

এদিন মমতা বলেন, “হামসে যো টকরায় গা, ও চুরচুর হো জায়গা।” এর পরেই নমাজে উপস্থিত মুসলমান সম্প্রদায়ের উদ্দেশে তৃণমূল নেত্রী ভয় না পাওয়ার আর্জি জানিয়ে বিখ্যাত শায়েরি বলেন–‘মুরদই লাখ বুড়া চাহে তো কেয়া হোতা হ্যায়, ওই হোতা হ্যায় যো মঞ্জুরে খোদা হোতা হ্যায়’। যার অর্থ শত্রুরা যতই আমার ক্ষতি চাক না কেন কিছুই হবে না, তাই হবে খোদা আমার জন্য যা বরাদ্দ করে রেখেছেন। হাততালিতে ফেটে পড়ে রেড রোড চত্বর। আর সেই হাততালির রেশ থাকতে থাকতেই মমতা বলেন, “টাইম বিয়িং, টাইম বিয়িং। যিতনা জলদি ইভিএম ক্যাপচার কিয়া, উতনা জলদি চলা জায়গা।” রাজ্যে বিজেপির ভাল ফল তৃণমূল সমর্থকদের আশাকে ধুলোয় মিশিয়ে দিয়েছে, মমতা কিন্তু হাল ছাড়তে রাজি নন। ইদের মঞ্চ থেকেই তিনি ঘুরে দাঁড়ানোর ডাক দিয়ে গেলেন। বললেন, “আপনারা সঙ্গে থাকলে আমরা আরও লড়াই দেব। যো ডরতা হ্যায় ও মরতা হ্যায়।”