CPIM: 'গণতন্ত্রকে বিজেপি পাঠিয়েছে কোয়ারেন্টাইনে, মমতা ব্যানার্জি পাঠিয়েছেন আইসিইউতে', ক্ষোভ প্রকাশ সিপিএম নেতা মহম্মদ সেলিমের
সিপিএম (Photo Credit: File Image)

কলকাতা, ৯ জুন: মঙ্গলবার ভার্চুয়াল সমাবেশের (Virtual Rally) মাধ্যমে পশ্চিমবঙ্গের জনগণকে সম্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই ভার্চুয়াল র‍্যালির তীব্র বিরোধিতা করে সিপিএম। সিপিএম দলের নেতা মহম্মদ সেলিম জানান, যেখানে বাংলার মানুষ করোনায় ত্রস্ত, আম্ফানে বিধ্বস্ত-অমিত শাহ সেখানে রাজনীতি করতে এসেছেন। এই দুর্দিনে তিনি নির্বাচনের কথা চিন্তা করছেন।

সোনার বাংলা গড়ার নাম করে বিজেপি রাজ্যে সিএএ ও এনআরসি আনতে চায় , যে জানান তিনি। তিনি আরও বলেন, কেন্দ্রের প্রকল্পগুলি রায়ে আসতে দিচ্ছেন না মুখ্যমন্ত্রী, তা নিয়ে কেন্দ্র তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থাই নেয়নি। কেন্দ্র ও রাজ্য সরকারকে খোঁচা মেরে তিনি বলেন- 'গণতন্ত্রকে বিজেপি পাঠিয়েছে কোয়ারেন্টাইনে, মমতা ব্যানার্জি পাঠিয়েছেন আইসিইউতে।" আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গ জন-সংবাদ’ ভার্চুয়াল র‍্যালিজুড়ে মমতা ব্যানার্জিকে তীব্র আক্রমণ অমিত শাহের, মুখ্যমন্ত্রীর প্রস্থানের রাস্তাও পাকা, বলে দাবি করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

এইমুহূর্তে ১০০ দিনের কাজ আরও বাড়ানো উচিত। কিন্তু তার কিছুই হচ্ছে না, বলে জানিয়েছেন সেলিম। করোনাভাইরাস মহামারীতে পরিযায়ী শ্রমিকরা যেভাবে বিপদের সম্মুখীন হয়েছেন, তা নিয়ে নরেন্দ্র মোদির একটুও চিন্তা নেই। বরং, তিনি দেশের পুঁজিবাদী ব্যবসায়িকদের নিয়েই বেশি চিন্তিত বলেও দাবি করেন। লকডাউনের ফলে যে বিশেষ কোনও লাভই হয়নি তাও এদিন জানান সেলিম। রাজ্য তথা দেশে যথা সময়ে পর্যাপ্ত পরিমাণে করোনা টেস্ট হয়নি। মতের ওপর করোনা পরিস্থিতি সামলাতে তারা ব্যর্থ এই দাবিই করেন সিপিএম নেতা মহম্মদ সেলিম।

আজ ‘পশ্চিমবঙ্গ জন-সংবাদ’ সমাবেশের ভাষণে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) আক্রমণ করে  অমিত শাহ বলেন, 'দরিদ্র মানুষের অধিকার নিয়ে রাজনীতি করা থেকে বিরত থাকুন।' করোনা পরিস্থিতিতেও উঠে এল সিএএ আইন। কেন সিএএ নিয়ে মুখ্যমন্ত্রী বিরোধিতা করছেন, কেন আয়ুষ্মান ভারত যোজনা প্রকল্পটি রাজ্যে প্রয়োগ করতে দিচ্ছেন না- এই প্রশ্নও ছুড়ে দেন।