Sujata Mondal Khan Joins TMC: তৃণমূলে যোগ দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ
সুজাতা মণ্ডল খাঁ (Picture Source: ANI)

কলকাতা, ২১ ডিসেম্বর: তৃণমূলে (TMC) যোগ দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ (Sujata Mondal Khan)। আজ তৃণমূল নেতা কুনাল ঘোষ এবং সাংসদ সৌগত রায়ের হাত থেকে দলীয় পতাকা হাতে তুলে নিলেন তিনি। তাঁর অভিযোগ, বিজেপিতে তাঁর সম্মান, মর্যাদা হানি হচ্ছিল, মর্যাদা প্রতি মুহূর্তে ক্ষুণ্ণ হলে সেখানে থাকা যায় না। প্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রিয় দাদা অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে তৈরি করে নেবেন, আশা প্রকাশ করেছেন তিনি।

স্বামী সৌমিত্রর বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, সৌমিত্রের যেদিন সুবুদ্ধি হবে, তিনিও সেদিন ফিরবেন বলে মন্তব্য করেছেন তিনি। জানা গেছে রাজনৈতিক ও পারিবারিকভাবে স্বামীর সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হচ্ছিল বেশ কিছুদিন ধরে। রাজনৈতিক মহলের ধারণা, সেই কারণে তাঁর। পাশাপাশি শুভেন্দু অধিকারীকে আক্রমণ করে বলেন, 'শুভেন্দু ধান্দাবাজ, তাঁকে নেতা বলে মানি না। অযোগ্য লোকেদের ঠাঁই দেয় বিজেপি। তৃণমূলে যে সব লোকেরা দুর্নীতিগ্রস্ত, বিজেপিতে গেলে তাঁরা কী করে শুদ্ধ হয়ে যাবেন? আমাদের মত যাঁরা পরিশ্রম করে, রক্ত দেয়, দলের জন্য ত্যাগ করে তাদের জায়গা দেয় না। অন্য দলের থেকে লোক ভাঙিয়ে এনে অযোগ্য লোকেদের জায়গা দেয়।' আরও পড়ুন, ক্রিসমাসের আগেই ইংল্যান্ড ফেরত যাত্রীর শরীরে পরিবর্তিত করোনার জীবাণু, ইটালিতে শোরগোল

এই উত্তরের পরে স্বাভাবিকভাবে একটিই প্রশ্ন উঠে আসে, সৌমিত্র খাঁও কী তবে তৃণমূলে আসছেন? তাঁর উত্তরে সুজাতা জানান, সৌমিত্রের যেদিন সুবুদ্ধি হবে, বুঝতে পারবেন তিনি কোন দলের যোগ্য সেদিন তিনি ফিরবেন। যে দলের বিরুদ্ধে এতদিনের লড়াই, কেন সেখানেই ফিরলেন?তবে সুজাতার তৃণমূলে ফেরার নেপথ্যে কে রয়েছেন, কুনাল ঘোষ নাকি অন্য কেউ, বাড়ছে জল্পনা।