Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীকে তলব সিআইডি-র, জিজ্ঞাসাবাদের জন্য তৈরি পাঁচ অফিসারের দল
Suvendu Adhikari. (Picture Credits: ANI)

কলকাতা, ৫ সেপ্টেম্বর: প্রাক্তন দেহরক্ষীর রহস্যমৃত্যু কাণ্ডে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-কে তলব করেছে সিআইডি (CID)। সংবাদমাধ্যমে প্রকাশ, কাল সোমবার সকাল ১১টায় ভবানীভবনে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠানো হয়েছে শুভেন্দু অধিকারীকে। আর এই হাইপ্রোফাইল কেসে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজন অফিসারের এক দল তৈরি করেছে সিআইডি। এমনকী নন্দীগ্রামের (Nandigram) বিজেপি বিধায়ক (BJP MLA) তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে কী কী প্রশ্ন করা হবে তার জন্য ৪৩ পাতার প্রশ্নপত্রও তৈরি করা হয়েছে।

পাশাপাশি শুভেন্দুর ব্যক্তিগত চালক শম্ভু মাইতি এবং সঞ্জয় শুক্লা নামের এক ব্যক্তিকেও ডেকে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২০১৮ সালে ১৩ অক্টোবর সকাল ১১টায় কাঁথির পুলিস ব্যারাকে মাথায় গুলি লেগে গুরুতর আহত হন শুভেন্দুর দেহরক্ষী শুভব্রত চক্রবর্তী (Subhabrata

Chakraborty) (বাপি)। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হলে মৃত্যু হয় বাপির। সেই ঘটনায় ক মাস আগে শুভব্রত চত্রবর্তী স্ত্রী সুপর্ণা কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন। তারপরই এই মামলার তদন্তভার নেয় সিআইডি। শিশির-শুভেন্দু অধিকারীদের বাড়ি 'শান্তিকুঞ্জ'-র পাশের বাড়িতেই থাকতেন দেহরক্ষী শুভব্রত। সেখানে গিয়ে রহস্যমৃত্যুর তদন্ত সেরে এসেছেন সিআইডি গোয়েন্দারা। আরও পড়ুন: Holiday In October: অক্টোবরে ২০ দিন বন্ধ থাকবে অফিস, টানা ১৬ দিন ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা

শুভব্রত-র স্ত্রীর দাবি, তাঁর মৃত্যুতে বড় কোনও রহস্য আছে। সেদিন নির্দেশ থাকা সত্ত্বেও কেন অ্যাম্বুল্যান্স আসতে দেরি করেছিল? তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভব্রতর স্ত্রী। তাঁর আরও দাবি, চলতি বছরের ২১ মে তাঁকে হুমকি এবং শাসানি দেওয়া হয়। তিনি মানসিক ভাবে ভেঙে পড়েছেন।

শুভেন্দুর দাবি, সবটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কেন মৃত্যুর আড়াই বছর পর FIR-করা হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। সঙ্গে তাঁর প্রশ্ন FIR-র ভিত্তিতে কেন চার্জশিট তৈরি হয়েছিল।