Biswajit Das: বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিত দাস ফিরলেন তৃণমূলে, পরপর দু দিন দুই বিধায়কের দলত্যাগে চাপে রাজ্য বিজেপি
Biswajit Das। (Photo Credit: Twitter)

কলকাতা, ৩১ অগাস্ট: ভোটের আগে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া আরও এক বিধায়ক ফের দলবদলে দিদির শিবিরে এলেন। এবার বিজেপি ধাক্কা খেল মতুয়া গড়ে। রাজ্য বিধানসভা নির্বাচনে খারাপ ফল হলেও, যে মতুয়া গড়ে বিজেপি দারুণ ফল করেছিল।  বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষের (Tanmoy Ghosh) পর এবার বাগদা-র বিজেপি বিধায়ক বিশ্বজিত দাস (Biswajit Das) ফিরলেন তৃণমূলে। ২০১১ ও ২০১৬ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Elections 2021) বিশ্বজিত দাস তৃণমূলের টিকিটে বনগাঁ উত্তর কেন্দ্র থেকে বড় ব্যবধানে জিতে বিধায়ক হয়েছিলেন। কিন্তু এবার তৃণমূলে টিকিট না পাওয়ার আশঙ্কায়, ভোটের ঠিক আগে তিনি বিজেপিতে যোগ দেন। বিজেপি তাঁকে বাগদা কেন্দ্রে প্রার্থী করে। আরও পড়ুন: সৌরভ গাঙ্গুলির মা নিরুপা গাঙ্গুলি করোনা আক্রান্ত, ভর্তি হাসপাতালে

২০২১ বিধানসভা ভোটে বাগদা কেন্দ্র থেকে দাঁড়িয়ে তৃণমূলের পরিতোষ সাহাকে প্রায় ৩ হাজারের ভোটের ব্যবধানে হারিয়ে টানা তিনবার বিধায়ক হন বিশ্বজিত দাস।

ভোটের ফল বের হওয়ার পর থেকে বিজেপির সঙ্গে তাঁর ব্যবধান তৈরি হয়েছিল। দলীয় বিভিন্ন কর্মীসভা, মিটিংয়ে অনুপস্থিত ছিলেন। স্থানীয় স্তর থেকে খবর আসছিল বিশ্বজিতের সঙ্গে তৃণমূলের ফের সখ্যতা তৈরি হয়েছে। তখন থেকেই তাঁকে নিয়ে জল্পনা চলছিল।

ভোটের আগে তৃণমূলের বিক্ষুব্ধ নেতাদের দলে নিয়ে প্রার্থী করে আসলে যে রাজ্য বিজেপির কোনও লাভই হয়নি, সেটা আবারও প্রমাণ হল।  তৃণমূল ছেড়ে বিজেপির টিকিটে দাঁড়িয়ে বড় হার হয়েছে রাজীব ব্যানার্জি, বৈশালী ডালমিয়াদের। আবার যারা জিতেছেন সেই মুকুল রায়, তন্ময় ঘোষ, বিশ্বজিত দাস-রাও একে একে বিজেপি ছেড়ে পুরনো দলে ফিরছেন।