West Bengal Assembly Elections 2021: বিজেপির পাল্টা তৃণমূল; মুকুল রায় ও শিশির বাজোরিয়ার অডিও টেপ ফাঁস কুণাল ঘোষের
কুণাল ঘোষ (Photo Credits: ANI/File)

কলকাতা, ২৭ মার্চ: বিজেপির পর এবার অডিও টেপ ভাইরাল করল তৃণমূল। এদিন মুকুল রায় ও শিশির বাজোরিয়ার কথোপকথনের অংশ টুইট করেছে তৃণমূল কংগ্রেস। ভিডিও ক্লিপের যাচাই করেনি লেটেস্টলি বাংলা। অডিও অনুযায়ী, 'নির্বাচন কমিশন কবে আসছে?' প্রশ্ন করেন মুকুল রায়। উত্তরে শিশির বাজোরিয়া বলেন, '২১ তারিখ'। এরপরই মুকুল বলেন, 'এজেন্ট হওয়ার জন্য কোনও নির্দিষ্ট নিয়ম রাখলে হবে না। পশ্চিমবঙ্গের যে কোনও ভোটার এজেন্ট হতে পারবে। যে স্লিপগুলো বিলি হচ্ছে না, সেগুলো অবজার্ভারের কাছে ফেরত দিতে হবে। এই দুটো পয়েন্ট করে রাখো।'

অন্যদিকে আজই মমতা ব্যানার্জির (Mamata Banerjee) একটি অডিও ক্লিপ ফাঁস করে বিজেপি। অডিও ক্লিপ অনুযায়ী, তমলুকের বিজেপি নেতা (Tamluk BJP Leader) প্রলয় পালকে ফোন করেন মমতা ব্যানার্জি। ফোন করে ভোটে সাহায্য চান মুখ্যমন্ত্রী। 'সেসময় আমি ঢুকতে পারতাম না', বলে ওই নেতাকে জানান মুখ্যমন্ত্রী। মমতা ব্যানার্জির সঙ্গে ওই বিধায়কের কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়ে পড়ে। সাংবাদিক সম্মেলন করে সেই অডিও ক্লিপ প্রকাশ করে রাজ্য বিজেপি। যা নিয়ে শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে।

আরও পড়ুন, 'ডাল মে কুচ কালা হ্যায়', মমতা ব্যানার্জির ফাঁস হওয়া অডিও ক্লিপ প্রসঙ্গে মন্ত্রী সুব্রত মুখার্জি

যদিও তৃণমূল নেতৃত্ব জানায়, এটি পূর্ব পরিকল্পিত পরিকল্পনা। মমতা ব্যানার্জি তাদের এক নিষ্ঠাবান কর্মীকে ফিরিয়ে আনতে চেয়েছিলেন বলে দাবি করেন। এটি অপরাধ নয়।

তৃণমূল ও বিজেপির বিস্ফোরক ২টি অডিও টেপ নিয়ে চাপানউতোর রাজনৈতিক মহলে।