Mamata Banerjee: 'বিজেপির গ্যারেন্টি শূন্য', আলিপুরদুয়ার থেকে মোদীকে তোপ দেগে মমতার একের পর এক বিস্ফোরক মন্তব্য
Mamata Banerjee (Photo Credits: ANI)

আলিপুরদুয়ার, ৫ এপ্রিলঃ নির্বাচনী প্রচারে বৃহস্পতিবার কোচবিহারে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এর আগে মার্চ মাসে তিনবার সভা করেছেন বাংলায়। প্রধানমন্ত্রীর প্রতিটা সভা থেকেই ভেসে এসেছে 'মোদীর গ্যারেন্টি'র আশ্বাস। এবার সেই মোদী গ্যারেন্টি-কে ভুয়ো বলে সোচ্চার হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের তুফানগঞ্জে আয়োজিত তৃণমূলের সভা থেকে মোদীকে তোপ দেগে মমতা বললেন, 'বিজেপির গ্যারেন্টি শূন্য'। কোচবিহার থেকে বিজেপির বিধায়ক, সাংসদরা জিতেছেন। কিন্তু আজ অবধি তাঁরা নিজের জেলার জন্যে কিছুই করেনি বলে অভিযোগ মমতার।

চা বাগানের ১০ লক্ষ শ্রমিকের রুজি রুটি বন্ধ করে দিয়েছিল বিজেপি। তাঁদের কাছ থেকে চা পাতা কেনা বন্ধ করে দিয়েছিল।  সেই সমস্ত চা শ্রমিক তাঁর শরণাপন্ন হতেই তিনি সুরাহা করেছেন। তৃণমূল সুপ্রিমোর জানান, ১০ লক্ষ অসহায় শ্রমিকের পাশে দাঁড়িয়েছেন তিনি।

কেন্দ্রের ১০০ দিনের প্রকল্পের প্রসঙ্গ তুলে মমতার খোঁচা, 'আমাদের সরকার ৫০ দিনের কাজ দিয়ে কর্মশ্রী প্রকল্প চালু করেছে। রাজ্যের বাজেটের মধ্যেই সেই প্রকল্পের অর্থ যোগ করা হয়েছে। রাজ্যের ৫০ দিনের শ্রমিকদের টাকা দেবে রাজ্য'। তিনি আরও যোগ করেন, নির্বাচন মেটার পর আবাস যোজনার টাকাও ১১ লক্ষ রাজ্যবাসীকে দেওয়া হবে যাতে তাঁরা বাড়ি বানাতে পারেন।

দেখুন... 

এছাড়া দিন কয়েক আগে জলপাইগুড়ি-তে প্রবল ঘূর্ণিঝড়ের তাণ্ডবে সর্বশান্ত হওয়া পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভোটের মুখে আদর্শ আচরণবিধি জারি থাকার ফলে নির্বাচন কমিশনের কাছে তিনি অনুমতি চেয়েছেন, দুর্গতদের ক্ষতিপূরণ ঘোষণা করার জন্যে। মমতার কথায়, 'যদি ভোট না থাকত তাহলে এক সেকেন্ডের মধ্যে আমি ক্ষতিপূরণের ঘোষণা করে দিতাম। কিন্তু ভোটের সময়ে কথা বলার জন্যেও অনুমতি নিতে হয়'।