Coronavirus Scar In India: করোনাভাইরাস থেকে বাঁচতে কলকাতার রাস্তায় মোদি মাস্ক বিলি বিজেপির
চলছে মাস্ক পরানোর কাজ (Photo Credits: ANI)

কলকাতা, ৫ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) আতঙ্কে দিশেহারা গোটা দেশ। দিল্লি, জয়পুর, আগ্রা, হায়দরাবাদ, পারাদ্বীপে আক্রান্তের সন্ধান মিলেছে। দেশের বিভিন্ন বিমানবন্দরে ইরান, ইটালি. দক্ষিণ কোরিয়া, জাপান, চিন, দুবাই থেকে আগতদের অপরে নজর রাখা হচ্ছে। চলছে স্ক্রিনিং। স্বাস্থ্য মন্ত্রকের তরফে নতুন ট্রাভেল অ্যাডভাইজরি প্রকাশ করা হয়েছে। সেখানেই স্পষ্ট করে লেখা আছে, কোন কোন দেশের ভিসা এখন পাওয়া যাবে না। আর কোন কোন দেশে গেলে সেখান থেকে ফেরার পরেই ১৫ দিনের জন্য আইসোলেশনে যেতে হবে। যাইহোক বঙ্গ বিজেপি এই সুযোগে প্রচারে নেমে পড়েছে। একেবারে মোদির নাম নিয়েই চলছে প্রচার। করোনাভাইরাস তাড়াতে মোদি ভিন্ন পথ যে নেই, তাই বলছেন বিজেপির স্থানীয় নেতারা।

করোনাভাইরাসের আতঙ্কে প্রহর গুনছে গোটা দেশ। কলকাতাতেও শুরু হয়েছে সুরক্ষা সংক্রান্ত আলোচনা। আগামী বছর বিধানসভা নির্বাচন, তার আগে করোনার হাত ধরে সেই বৈতরণীতে বেশ খানিকটা এগিতে থাকতে চাইছে বঙ্গ বিজেপি। মোদিজি নামাঙ্কিত মাস্ক নিয়ে বিজেপি নেতারা রাস্তায় নেমে পড়েছেন। করোনাভাইরাস থেকে বাঁচতে সেই মাস্ক বিতরণ শুরু হয়েছে। বুধবার বিকেল থেকেই দেখা গেল কলকাতার বিভিন্ন রাস্তায় চলছে মোদিজি-র নামে মাস্ক বিলি। এভাবেই জন সংযোগে এগিয়ে থাকতে চাইছে বিজেপি।  আরও পড়ুন- West Bengal Weather Update: অকাল বর্ষণে নাকাল বাংলা, দিনভর বজ্রবিদ্যৎ-সহ বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

তবে মমতা ব্যানার্জি দিল্লিতে করোনার বাড়াবাড়িতে বিজেপির হাত দেখছেন। তিনি ইতিমধ্যেই উষ্মা প্রকাশ করে জানিয়েছেন, দিল্লির হংসার ঘটনায় পর্দা টানতেই করোনাভাইরাস সংক্রমণ নিয়ে বাড়িয়ে প্রচার করেছে বিজেপি। এদিকে হায়দরাবাদের তরুণের সংস্পর্শে আসা ৩৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। জয়পুরে ইটালিটান ভদ্রলোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর স্ত্রীর রক্তের নমুনার রিপোর্ট এলেই বোঝা যাবে তিনি আদৌ আক্রান্ত কি না।