WB Assembly Elections 2021: ইভিএমের প্রতীক বদলে রিগিং করিয়েছেন মমতা, ভোট শেষে নয়া অভিযোগ শুভেন্দুর
শুভেন্দু অধিকারী (Photo Credits:ANI)

নন্দীগ্রাম, ২ এপ্রিল: নন্দীগ্রামে নিজের নির্বাচনী কেন্দ্রে ভোট (WB Assembly Elections 2021) মিটতেই ফের প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হলেন শুভেন্দু অধিকারী। এবার তৃণমূল নেত্রীর বিরুদ্ধে ভোট রিগিংয়ের অভিযোগ আনলেন তিনি। বললেন, গত লোকসভা নির্বাচনে আরামবাগের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দারকে জেতাতে যে বুথ রিগিংয়ের পরিকল্পনা হয়েছিল তার মূল কারিগর ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুর অভিযোগ, “তৃণমূলকে জেতাতে ডিএম এবং এসডিওকে অনৈতিক ভাবে চাপ দিয়েছিলেন মমতা। আরামবাগে বিজেপি প্রার্থী হেরে গিয়েছিলেন কারণ ১৬টা ইভিএম-এর ভোট গণনা হয়নি। ঝাড়গ্রাম ও পুরুলিয়া জেলা পরিষদ জিতে নিয়েছিল বিজেপি। কিন্তু রাতারাতি ইভিএমে পদ্ম প্রতীকের স্টিকার বদলে সেই জায়গায় জোড়াফুলের প্রতীকের স্টিকার লাগিয়ে দেওয়া হয়।”

বলাবাহুল্য গত লোকসভা নির্বাচনে আরামবাগের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার মাত্র ১,১৪২ ভোটের ব্যবধানে গেরুয়া শিবিরের প্রার্থীকে হারিয়ে ওই কেন্দ্রে জয় পেয়েছিলেন। গত নভেম্বর মাসে দলবদলের পর থেকেই একদা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে বিষোদগার করে চলেছেন শুভেন্দু অধিকারী। কখনও বেগম কখনও মাননীয়া সম্বোধনে কটাক্ষ চলছে। এর আগে পটাশপুরের জনসভা থেকে একইভাবে ছাপ্পা ভোটের প্রসঙ্গ তুলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। সেদিন শুভেন্দু বলেছিলেন, “‘রিগিং কুইন বলছেন ভোটে রিগিং হবে। গণতান্ত্রিক ভাবে নিরপেক্ষ নির্বাচন হবে তাই ওনার এত চিন্তা। মানুষকে প্রভাবিত করতে উনি প্রশাসনের অপব্যবহার করছেন। পুলিশকে নীরব দর্শকে পরিণত করেছেন।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: নন্দীগ্রামে সম্প্রীতি বিঘ্নের আশঙ্কা, ভোট মিটতেই জেলাশাসককে চিঠি দিব্যেন্দুর

এদিকে নিজের কেন্দ্রে ভোট মেটার পর হঠাৎ এই প্রসঙ্গ শুভেন্দু কেন তুললেন তানিয়ে দ্বন্দ্ব দেখা দিয়েছে রাজনৈতিক মহলে। তবে নন্দীগ্রামের ভোটে ছাপ্পা হতে পারে বলে আগেভাগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন তৃণমূল প্রার্থী মমতা। তারপর গতকাল বয়ালের সাত নম্বর বুথ থেকে বেরিয়ে নিজেই বলেন, সেখানে চিটিংবাজি করে বোট হয়েছে। বিজেপি বুথ দখল করেছে। এবার তার সঙ্গে বহিরাগতদের নিয়ে ছাপ্পা ভোটের অভিযোগ তুললেন মমতা।