Abhishek Banerjee: বিজেপি গড়বে 'সোনার বাংলা'! বাংলাদেশের জাতীয় সঙ্গীত আজ গেরুয়া শিবিরের স্লোগানে, খোঁচা অভিষেকের
অভিষেক ব্যানার্জি (Picture Credits: Facebook)

ঠাকুরনগর, ২৫ ফেব্রুয়ারি: রাজ্য জুড়ে চলছে বিজেপির (BJP) পরিবর্তন যাত্রা। ২১-র নির্বাচনে বাংলা দখলে আদা-জল খেয়ে ময়দানে নেমেছে বিজেপি। তৃণমূলকে হারিয়ে বাংলায় রাজত্ব করবে গেরুয়া শিবির, লক্ষ্য সোনার বাংলা গড়ে তোলা। আর এই বিশেষ 'সোনার বাংলা' শব্দটির সঙ্গে জুড়ে রয়েছে বাংলাদেশের জাতীয় সঙ্গীত- 'আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।' এই বিষয়টি নিয়েই ঠাকুরনগরের (Thakurnagar) সভা থেকে গেরুয়া শিবিরকে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। আরও পড়ুন: LPG Price Hiked: বুধবার মধ্যরাত থেকে আরও মহার্ঘ্য রান্নার গ্যাস, কত বাড়ল জানেন?

অভিষেক ব্যানার্জি বলেন, "আমাদের জয় বাংলা নাকি বাংলাদেশের স্লোগান। আমাদের সরাসরি বাংলাদেশি বলছে। আর তোমরা যে সোনার বাংলা গড়বে বলছ। সেটা কোথাকার স্লোগান? সোনার বাংলা করতে চাইছ? তাহলে সোনার উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশ কেন হল না? সোনার গুজরাতই বা কেন হয়নি?"

নাগরিকত্ব ইস্যু নিয়ে একাধিকবার সুর চরিয়েছেন মোদি-শাহ। করোনাভাইরাসের টিকাকরণ শেষ হলেই নাগরিকত্ব দেওয়ার প্রক্রিয়া শুরু হবে বলে আশ্বাস দেওয়া হয়। এই প্রসঙ্গ টেনে অভিষেক বলেন, "তোমরা নাগরিকত্ব দেওয়ার কে? নিজেদের ভোটার কার্ড আছে কী? নিজেদের নাগরিকত্বের প্রমাণ আছে তো? আপনারা একটা কথা মনে রাখবেন, যদি আপনারা অবৈধ হন তাহলে অমিত শাহ থেকে নরেন্দ্র মোদি সকলেই অবৈধ।"