Birbhum: গান স্যালুটে শেষ শ্রদ্ধা লাদাখে শহিদ রাজেশ ওরাংকে
গান স্যালুটে শেষ শ্রদ্ধা লাদাখে শহিদ রাজেশ ওরাংকে (Photo: ANI)

মহম্মদবাজার, ১৯ জুন: গান স্যালুটের মাধ্যমে শেষ শ্রদ্ধা জানিয়ে বিদায় দেওয়া হল লাদাখে চিনা হামলায় শহিদ জওয়ান রাজেশ ওরাংকে (Sepoy Rajesh Orang)। সোমবার রাতে লাদাখের গালওয়ান উপত্যকায় অনুপ্রবেশকারী চিনা সেনার সঙ্গে সংঘর্ষে, সিক্সটিন বিহার রেজিমেন্টের যে কজন সদস্য প্রাণ হারিয়েছেন, তাঁদের মধ্যেই রয়েছেন এ রাজ্যের রাজেশ ওরাং ও বিপুল রায়।

বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৭ টার কিছু পরে নামে রাজেশ ওরাংয়ের মৃতদেহ। পানাগড় বায়ুসেনা ক্যাম্প থেকে দেহ নিয়ে যাওয়া হয় পানাগড় মিলিটারি ক্যাম্পে। রাতে মিলিটারি সেনা হাসপাতাল তাঁর মরদেহ রাখা হয়েছিল। আজ সকালে বীরভূমের (Birbhum) বেলঘড়িয়া গ্রামে রাজেশের বাড়িতে নিয়ে যাওয়া হয় মৃতদেহ। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানান কয়েকটি গ্রামের বাসিন্দারা। পরে বাড়িতে নিয়ে যাওয়া হয় রাজেশের দেহ। সেনা ও বীরভূম জেলা পুলিশের পক্ষ থেকে গান স্যালুট দেওয়া হয়। চোখের জলে শেষ বিদায় জানানো হয় রাজেশ ওরাংকে। আরও পড়ুন: India-China Face-Off: লেহ ও লাদাখ সীমান্তে নজরদারি বায়ুসেনার চপার, যুদ্ধবিমানের, দেখুন ছবি

রাজেশ ওরাং এবং বিপুল রায়ের পরিবারকে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সাহাায্য ও একজনকে সরকারি চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।