Bhai Dooj and Bhai Phonta 2019: নরেন্দ্র মোদি ও মমতা ব্যানার্জির ভাইদুজ ও ভাইফোঁটা উপলক্ষে টুইটারে শুভকামনা, দাদা- দিদির শুভেচ্ছাবার্তায় সোশ্যাল মিডিয়ায় ঝড়
নরেন্দ্র মোদি ও মমতা ব্যানার্জি (Photo Credit: ANI/PTI)

কলকাতা, ২৯ অক্টোবর: আজ ভাইফোঁটা (Bhai Phonta)। কার্তিক মাসের শুক্লাদ্বিতীয়া তিথি অর্থাৎ আজ অনুষ্ঠিত হয় ভ্রাতৃদ্বিতীয়া বা ভাইফোঁটা। ভারতের এক একটি জায়গায় একেক নামে পরিচিত এই ভাইফোঁটা (Bhai phonta)। কোথাও ভাইবিজ বলা হয় আবার কোথাও পরিচিত ভাইদুজ (Bhai dooj) নামেও। পশ্চিম ভারতে বলা হয় ভাইদুজ আবার, মহারাষ্ট্র, গোয়া ও কর্ণাটকে ভাইফোঁটাকে বলা হয় ভাইবিজ (Bhaibeej)। নেপালে ও পশ্চিমবঙ্গের দার্জিলিং পার্বত্য অঞ্চলে ভাইটিকাও বলা হয়।

আজ ভাই ফোঁটার পুণ্য তিথিতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর সকল ভাইবোনদের উদ্দেশে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন। টুইট করে তিনি বলেছেন, "আজ ভাইফোঁটা। আমার সকল ভাই ও বোনেদের জানাই শুভেচ্ছা ও ভালবাসা"। এছাড়াও অবাঙালি ভাইদের উদ্দেশে ভাইদুজের শুভকামনা জানিয়েছেন। আরও পড়ুন, ভাইফোঁটার সকালে ভাইবোনদের পাঠিয়ে দিন এই বাংলা WhatsApp Stickers, HD Images, Messages, SMS, Status, Facebook Quotes গুলি

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ভাইদুজের শুভকামনা জানিয়েছেন। সকল দেশবাসী ভাইবোনদের স্নেহের দিবসে ভাইদুজের শুভেচ্ছা জানিয়ে বলেছেন- "ভাইবোনের স্নেহ ও ভালোবাসার প্রতীক ভাইদুজের শুভ দিনে সবাইকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। এই উৎসবের মধ্যে দিয়ে ভাইবোনদের সম্পর্ক আরও মজুত হোক"।

আজ সকাল থেকেই দেশজুড়ে ভাইবোনের স্নেহের উৎসব পালন করা হচ্ছে। এই উৎসবে সামিল হচ্ছেন সেলেব্রিটি থেকে সাধারণ মানুষ। স্নেহের উৎসব ভাইফোঁটাকে কেন্দ্র করে ভাইবোনের সম্পর্ক আরও মজবুত হোক এটাই কাম্য।