Bhabanipur Bypoll Result: মার্জিন ৫৮ হাজার ৮৩২, রেকর্ড ভোটে জিতলেন মমতা বন্দ্যোপাধ্যায়, বাঁধভাঙা উচ্ছ্বাসে তৃণমূল কর্মীরা, বিজয় মিছিলে জারি নিষেধাজ্ঞা
Mamata Banerjee (Photo Credit: Mamata Banerjee/Facebook)

কলকাতা, ৩ অক্টোবর: আগের সব মার্জিন ছাপিয়ে গেল। ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে রেকর্ড ভোটে জিতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই জয়ের ফলে রাজ্যের মুখ্যমন্ত্রীর গদি নিশ্চিত করলেন দিদি।  দিদির জয় নিয়ে কোনও সন্দেহ ছিল না। ক মাস আগে নন্দীগ্রামে তিনি সামান্য ব্যবধানে হারলেও, গোটা রাজ্যে তিনি যেভাবে জিতেছিলেন, তাতে ক মাসের মধ্যে উপনির্বাচনে তাঁর জয় নিয়ে কারও সন্দেহ থাকার কথাও থাকার কথা নয়। তার ওপর কেন্দ্রটার নাম যদি হয় ভবানীপুর। সবার মুখে একটাই আলোচনা ছিল, তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের মার্জিনটা কত হবে তা নিয়ে। বিজেপি আশায় ছিল মমতার মার্জিন কমানোর।

অন্তত শোভনদেব চট্টোপাধ্যায়ের থেকে কম ব্যবধানে জিতলেও বিজেপির মুখরক্ষা হত। কিন্তু শেষ অবধি এই বিধানসভা কেন্দ্রের আগের সব রেকর্ড ভেঙে মমতা জিতলেন ৫৮ হাজার ৮৩২ ভোটের ব্যবধানে। যেখানে ক মাস আগে এই কেন্দ্রের বিধানসভা নির্বাচনে শোভনদেব চট্টোপাধ্যায় জিতেছিলেন সাড়ে ২৮ হাজারের কিছু বেশি ভোটের ব্যবধানে। আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে বিজয় মিছিলে নিষেধাজ্ঞা, মুখ্যসচিবকে চিঠি নির্বাচন কমিশনের

দেখুন টুইট

আজ ভবানীপুরে গণনা যত এগিয়েছে, লাফিয়ে লাফিয়ে বেড়েছে মমতার মার্জিন। শেষ অবধি মমতা পেলেন ৮৫ হাজারের কিছু বেশি ভোট, আর বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল সাড়ে ২৬ হাজারের মত ভোট। সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন মাত্র ৪ হাজার ২০০ ভোট। এই বিধানসভা কেন্দ্রের সব কটি ওয়ার্ডেই অনায়াসে জিতলেন মমতা।

২০১১ ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে মমতা জিতেছিলেন ৫৪,২১৩ ভোটের ব্যবধানে। ২০১৬ নির্বাচনে কংগ্রেসের দীপা দাশমুন্সিকে দিদি হারিয়েছিলেন ২৫ হাজারের ব্যবধানে। এবার দিদির জয়ের মার্জিন সব কিছুকে ছাপিয়ে গেলেন। দিদিকে কোনও রকম চ্যালেঞ্জই ছুঁড়তে পারলেন না বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।