Buxa Reserve To Get 6 Royal Bengal Tigers: কাজিরাঙা থেকে ৬টি রয়্যাল বেঙ্গল টাইগার আসছে বক্সা টাইগার রিজার্ভে
Tiger. Photo Source: Wikipedia

কলকাতা, ১ অগাস্ট: অসমের কাজিরাঙা জাতীয় উদ্যান (Kaziranga National Park) থেকে ৬টি রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal tigers) আনছে রাজ্য বনদপ্তর। এই ৬টি বাঘকে রাখা হবে আলিপুরদুয়ারের বক্সা টাইগার রিজার্ভে (Buxa Tiger Reserve)। বাঘের সংখ্যা বাড়ানোর জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রাজ্যের মুখ্য বনপাল রবিকান্ত সিনহা।

পিটিআই-কে তিনি বলেছেন, বাঘগুলিকে আনার জন্য সব রকমের ব্যবস্থা করা হচ্ছে। সরকার বক্সা উদ্যানে বাঘের সংখ্যা বাড়াতে চায়। সেই কারণেই বাঘ আনা হচ্ছে। তিনি আরও বলেন, "সম্প্রতি, দুটি রয়েল বেঙ্গল টাইগারকে এই উদ্যানে দেখা গেছে। বন বিভাগের ক্যামেরায় ধরা পড়েছে তারা। তাই দুটি বাঘ এখন আছে। আরও সংখ্যা বাড়ানো হচ্ছে।" আরও পড়ুন: Coronavirus Update in West Bengal: রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ২ হাজার ৪৯৬ ও মৃত ৪৫, মোট সংক্রমিতের সংখ্যা ৭০ হাজার ১৮৮ জন

বক্সা জাতীয় উদ্যান ভারতের পশ্চিমবঙ্গে অবস্থিত একটি জাতীয় উদ্যান। এটি পশ্চিমবঙ্গের উত্তর দিকে বক্সা পাহাড় এলাকায় অবস্থিত। জাতীয় উদ্যানের আয়তন প্রায় ৭৬০ বর্গ কিলোমিটার। জাতীয় উদ্যানের মধ্যে একটি বাঘ সংরক্ষণ কেন্দ্র বা টাইগার রিজার্ভ রয়েছে। এই জাতীয় উদ্যানে বাঘ, চিতা, হরিণ এবং বুনো শুয়োর সহ স্তন্যপায়ী প্রজাতি দেখা যায়।