Kolkata: সরকারি কর্মচারীদের জন্য খুশির খবর! আগামীবছর সরস্বতীপুজো, দোল ও ছটপুজোতে টানা চারদিনের ছুটি
নবান্ন (Photo Credits: wikimedia)

কলকাতা, ৬ নভেম্বর: রাজ্যর (State) সরকারি কর্মীরা (Government Employees) টানা চারদিনের ছুটি পেতে চলেছেন আগামীবছর। সরস্বতীপুজো (Saraswati Puja), দোল (Dol Yatra) ও ছটপুজোতে (Chhath Puja) টানা চারদিন ছুটি পেতে চলেছেন। নবান্ন থেকে রাজ্য সরকারি কর্মীদের জন্য এই ছুটির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ৩০ জানুয়ারী, বৃহস্পতিবার পড়েছে সরস্বতী পুজো। স্বাভাবিকভাবেই সেইদিন ছুটি (Holiday) দেওয়া হয়েছে। পরদিন ৩১ জানুয়ারি শুক্রবার সরস্বতী পুজোর বাড়তি ছুটি বরাদ্দ করা হয়েছে। এরফলে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত টানা ছুটি রয়েছে।

একইভাবে দোলযাত্রা পড়েছে সোমবার, ৯ মার্চ। ১০ তারিখ দোলযাত্রার পরের দিন, হোলির ছুটি দিয়েছে নবান্ন। এর ফলেও টানা চারদিন ছুটি পাওয়া যাবে। ১৯ নভেম্বর, বৃহস্পতিবার ছটপুজোর আগেরদিন যেমন ছুটি থাকবে, তেমনই ২০ তারিখ ছুটি পাওয়া যাবে। ওই সপ্তাহে শুধুমাত্র একদিন কাজে যোগ দিতে হবে রাজ্য সরকারি কর্মীদের। কারণ, সোমবার, ১৬ নভেম্বর ভাইফোঁটা ও পরের দিন মঙ্গলবার ভাইফোঁটার বাড়তি ছুটি। অর্থাৎ শুধুমাত্র বুধবার কাজে যোগ দিতে হবে। ওইদিন সিএল নিলে টানা ন’দিন ছুটি পেয়ে যাবেন তাঁরা।

আরও পড়ুন, কাশ্মীরে বাঙালি শ্রমিক খুনের প্রতিবাদে কবিতা লিখেছেন মমতা ব্যানার্জি, পড়ুন সেই কবিতা 

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আগেই জানিয়েছিলেন, দুর্গাপুজোয় তৃতীয়া থেকেই বন্ধ থাকছে রাজ্য সরকারি অফিস। সেদিন সোমবার। ফলে দু’দিন আগে থেকেই উৎসবের রেশ পেতে পারবেন কর্মীরা। তবে স্বামী বিবেকানন্দের জন্মদিন, সাধারণতন্ত্র দিবস, মহরম ও দুর্গাপুজোর নবমী রবিবার পড়েছে। কালীপুজো ছাড়াও শনিবার পড়েছে দুর্গাপুজোর অষ্টমী, স্বাধীনতা দিবস, ইদুজ্জোহা।

(সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী)