West Bengal Covid-19 Restrictions: রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ, খোলা জায়গায় করা যাবে মেলা, বিয়ে বাড়িতে সর্বোচ্চ ২০০
Covid Control Team (Photo Credit: File Photo)

কলকাতা, ১৫ জানুয়ারি: রাজ্যে করোনা বিধিনিষেধের (West Bengal Covid-19 Restrictions) মেয়াদ বাড়ল আরও ১৫ দিন। ৩১ জানুয়ারি পর্যন্ত এই ছাড় বহাল থাকবে। কোভিড বিধিনিষেধ নিয়ে নতুন নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। মেলা-সহ আরও বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় ঘোষণা করা হয়েছে। করোনা বিধি মেনে খোলা জায়গায় আয়োজন করা যাবে মেলা। বিয়েবাড়িতে ২০০ জন কিংবা বিয়েবাড়ির মোট আসন সংখ্যার অর্ধেক, তার মধ্যে যেটা কম, সেই পরিমাণ আমন্ত্রিত উপস্থিত থাকতে পারবেন। আগের নির্দেশিকাতে বিয়েবাড়িতে সর্বোচ্চ ৫০ জনের উপস্থিতির কথা বলা ছিল।

আগের নির্দেশিকা অনুযায়ী অন্য নিষেধাজ্ঞাগুলি বহাল রয়েছে। আগের মতোই রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বলবৎ থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কারফিউ (Night Curfew)। রাত ১০টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। আরও পড়ুন: Karnataka Horror: চমকে ওঠার মতো, মাকে ধর্ষণের অভিযোগে ধৃত ছেলে!

এদিকে হাইকোর্টের পরামর্শ মেনে পিছিয়ে দেওয়া হল পুরভোট। আজ বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন জানিয়েছে, ২২ জানুয়ারি নয়, ১২ ফ্রেরুয়ারি ভোটগ্রহণ হবে বিধাননগর, শিলিগুড়ি, চন্দননগর এবং আসানসোল পুরনিগমে।